kalerkantho


জুনে ফিলিস্তিন সফরে প্রিন্স উইলিয়াম

কালের কণ্ঠ ডেস্ক   

২৬ মে, ২০১৮ ০০:০০



ব্রিটিশ প্রিন্স উইলিয়াম আগামী জুন মাসে ফিলিস্তিন ও ইসরায়েল সফর করবেন। গতকাল শুক্রবার এক বিবৃতিতে এ তথ্য জানায় দেশটির কেনসিংটন প্রাসাদ কর্তৃপক্ষ। এই প্রথম ব্রিটিশ রাজপরিবারের কোনো জ্যেষ্ঠ সদস্য ফিলিস্তিন ভূখণ্ড সফরে যাচ্ছেন।

বিবৃতিতে জানানো হয়, ব্রিটিশ সরকারের অনুরোধে উইলিয়ামের এই সফর অনুষ্ঠিত হচ্ছে। জর্দান, ইসরায়েল ও ফিলিস্তিন কর্তৃপক্ষ তাঁকে স্বাগত জানাবে। সফরসূচি প্রকাশ করে প্রাসাদ কর্তৃপক্ষ জানায়, ২৪ জুন জর্দান সফরের মাধ্যমে উইলিয়ামের মধ্যপ্রাচ্য সফর শুরু হবে। এর ঠিক এক দিন পরই তিনি ইসরায়েলের তেল আবিব এবং সেখান থেকে ২৬ ও ২৭ জুন জেরুজালেম এবং রামাল্লায় সফর করবেন।

এদিকে প্রিন্স উইলিয়ামের এই সফরকে ‘ঐতিহাসিক’ হিসেবে বর্ণনা দিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। এর আগে গত বছর মার্চে জেরুজালেমে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসনের সঙ্গে বৈঠক করেন ইসরায়েলের প্রেসিডেন্ট রিউভেন রিভলিন। সে সময় তিনি রাজপরিবারের সদস্যদের দেশটি সফরের আনুষ্ঠানিক আমন্ত্রণ জানান। এর আগেও বেশ কয়েকবার ইসরায়েল সফর করেছেন দেশটির রাজপরিবারের বিভিন্ন পর্যায়ের সদস্য। তবে সেগুলো কখনোই সরকারি মর্যাদা পায়নি। সূত্র : এএফপি।



মন্তব্য