kalerkantho

মঙ্গলবার । ২৩ আষাঢ় ১৪২৭। ৭ জুলাই ২০২০। ১৫ জিলকদ  ১৪৪১

বামনা স্বাস্থ্য কমপ্লেক্সে উন্মুক্ত ভূরিভোজ

মালপত্র কেনার দরপত্রের উন্মুক্ত সভা শেষে ভোজ

বামনা (বরগুনা) প্রতিনিধি   

১ এপ্রিল, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বরগুনার বামনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মালপত্র কেনার দরপত্রের উন্মুক্ত সভা শেষে ভূরিভোজ করানোর অভিযোগ উঠেছে। গতকাল দুপুরে হাসপাতালের করোনা রোগীদের জন্য নির্ধারিত আইসোলেশন কক্ষের নিচের তলায় এ ভোজ অনুষ্ঠিত হয়।

অভিযোগে জানা গেছে, বামনা হাসপাতালের জরুরি মালপত্র কেনার জন্য দরপত্র আহ্বান করা হয়। গতকাল দরপত্রের বাক্স খোলার দিন ছিল। পরে এ উপলক্ষে জেলা ও স্থানীয় পর্যায়ের ২৪ জন কর্মকর্তা ও কর্মচারী দুপুরে ভূরিভোজে অংশ নেন। বর্তমান করোনাভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে সরকার সব ধরনের সামাজিক কর্মকাণ্ড বন্ধ করে দিয়েছেন। ঠিক এ সময়ে খোদ হাসপাতালের চিকিৎসক ও কর্মচারীরা একসঙ্গে বসে ভূরিভোজে অংশ নেওয়ার বিয়ষটি সমালোচনার জন্ম দিয়েছে। তা ছাড়া বরগুনা সদর হাসপাতালে করোনাভাইরাস সন্দেহে একজন রোগী বর্তমানে আইসোলেশনে আছে। সেই হাসপাতাল থেকে দুজন কর্মকর্তাও এ ভোজে অংশ নেন।

জানা গেছে, বামনা হাসপাতালের পাঁচজন চিকিৎসক, ১২ জন কর্মকর্তা ও সাতজন চতুর্থ শ্রেণির কর্মচারী এ ভূরিভোজে অংশ নেন। পরে ভূরিভোজের এ ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ভিডিওতে দেখা গেছে, কোনো ধরনের সামাজিক দূরত্ব বজায় না রেখেই ভূরিভোজ করছেন কর্মকর্তারা।

বামনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মনিরুজ্জামান ভূরিভোজের বিষয়টি অস্বীকার করে বলেন, ‘মালপত্র কেনার দরপত্রের বাক্স খোলার পরে বরগুনার দুজন চিকিৎসক ও আমরা দুই থেকে তিনজন হাসপাতালের ভেতরেই রান্না করে খেয়েছি।’

মন্তব্য



সাতদিনের সেরা