kalerkantho

মঙ্গলবার। ৯ আগস্ট ২০২২ । ২৫ শ্রাবণ ১৪২৯ । ১০ মহররম ১৪৪৪

এসএসসি পাস ৪০০ কর্মী নেবে আনসার ব্যাটালিয়ন

চাকরি আছে ডেস্ক   

২ জুলাই, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এসএসসি পাস ৪০০ কর্মী নেবে আনসার ব্যাটালিয়ন

প্রশিক্ষণের সময়ও ভাতা পাবেন নির্বাচিত প্রার্থীরা

ব্যাটালিয়ন আনসার পদে ৪০০ জন (পুরুষ) নিয়োগ দেবে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। প্রার্থীরা ন্যূনতম এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হলেই আবেদন করতে পারবেন। আবেদন করতে হবে অনলাইনে (http://www.ansarvdp.gov.bd) ৭ জুলাইয়ের মধ্যে। যোগ্যতা : শারীরিক যোগ্যতার ক্ষেত্রে উচ্চতা সাধারণ ও অন্যান্য প্রার্থীর ক্ষেত্রে সর্বনিম্ন ৫ ফুট ৬ ইঞ্চি এবং ক্ষুদ্র জাতিগোষ্ঠী প্রার্থীর ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে।

বিজ্ঞাপন

সাধারণ ও অন্যান্য প্রার্থীর ক্ষেত্রে ওজন ৪৯.৮৯৫ কেজি, বুকের মাপ ৩২-৩৪ ইঞ্চি এবং ক্ষুদ্র জাতিগোষ্ঠী প্রার্থীর ক্ষেত্রে ওজন ৪৭.১৭৩ কেজি, বুকের মাপ ৩০-৩২ ইঞ্চি। সব প্রার্থীর দৃষ্টিশক্তি লাগবে ৬/৬। তবে কোনো দুরারোগ্য ব্যাধি থাকলে প্রার্থীকে প্রাথমিক বাছাইয়ে নির্বাচন করা হবে না। প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে। অধিক উচ্চতা, তালিকাভুক্ত আনসার ভিডিপি সদস্য ও ক্রীড়া ক্ষেত্রে অসামান্য কৃতিত্বের অধিকারী প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

বয়স : ৭ জুলাই ২০২২ তারিখের হিসাবে প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ২২ বছরের মধ্যে।

আবেদনে ফি : ২০০ টাকা।

ভাতা : চাকরিকালীন সমতল এলাকায় দৈনিক ভাতা ৫১৬.৬৬ টাকা ও পাহাড়ি এলাকায় ৫৩৩.৩৩ টাকা। এ ছাড়া ১০ হাজার টাকা করে বছরে দুটি উৎসব ভাতা এবং পাঁচ বছর সন্তোষজনক অঙ্গীভূত থাকার পর সাধারণভাবে অবসর গ্রহণের সময় প্রতিবছর চাকরিকালের জন্য দুই মাসের সমপরিমাণ ভাতা (দৈনিক/খোরাকি ভাতা) হিসেবে সর্বোচ্চ ১২ মাসের দৈনিক ভাতা এককালীন গ্র্যাচুইটি হিসেবে প্রাপ্য হবেন।

নিয়োগ বিজ্ঞপ্তি : নিয়োগ বিজ্ঞপ্তি পাওয়া যাবে www.ansarvdp.gov.bd ওয়েবসাইটে অথবা সরাসরি এই শর্ট লিংকে : https://cutt.ly/lKlPHK2

 



সাতদিনের সেরা