kalerkantho

শনিবার । ২৫ জুন ২০২২ । ১১ আষাঢ় ১৪২৯ । ২৪ জিলকদ ১৪৪৩

সিপাহি পদে জনবল নেবে বিজিবি

২৮ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সিপাহি পদে জনবল নেবে বিজিবি

৯৯তম ব্যাচে সিপাহি (জিডি) পদে জনবল (পুরুষ ও মহিলা) নেবে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ২৫ মে ২০২২ তারিখে কালের কণ্ঠের ৭ নম্বর পাতায় এই নিয়োগসংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

১১ নভেম্বর ২০২২ তারিখের হিসেবে অর্থাৎ জন্ম তারিখ ১২-১১-১৯৯৯ থেকে ১১-১১-২০০৪ এর মধ্যে থাকা ১৮ থেকে ২৩ বছর বয়সী অবিবাহিত প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা—এইচএসসি/সমমান।

বিজ্ঞাপন

এসএসসি/সমমানের পরীক্ষায় কমপক্ষে জিপিএ ৩.০০ এবং এইচএসসি/সমমানের পরীক্ষায় কমপক্ষে জিপিএ ২.৫০ থাকতে হবে।

আবেদন বা রেজিস্ট্রেশন করতে হবে টেলিটক সংযোগ থেকে এসএমএসের মাধ্যমে ২৬ মে থেকে ৪ জুন ২০২২ তারিখের মধ্যে। বাছাই পরীক্ষার তারিখ ও স্থানের তথ্য প্রার্থীদের মোবাইল নম্বরে এসএমএস করে জানিয়ে দেওয়া হবে।

আবেদন বা রেজিস্ট্রেশন করার পর বাছাই পরীক্ষার তারিখ ও স্থান পরবর্তী সময়ে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। www.bgb.gov.bd ওয়েবসাইট থেকে তথ্য ফরম ডাউনলোড করে সেটি পূরণ করে বাছাই পরীক্ষার দিন আনতে হবে। এর সঙ্গে দরকারি সনদ ও কাগজপত্রও দরকার হবে।

প্রার্থীদের পর্যায়ক্রমে প্রাথমিক ডাক্তারি পরীক্ষা, লিখিত পরীক্ষা ও চূড়ান্ত ডাক্তারি পরীক্ষা নেওয়া হবে।

নির্বাচিতরা জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী ৯০০০-২১৮০০ টাকা বেতন পাবেন। এ ছাড়া বাড়িভাড়া, বাসস্থান ও বিধি মোতাবেক প্রাপ্য অন্য সুবিধাদিও পাবেন। আবেদনের বিস্তারিত যোগ্যতা, এসএমএসে আবেদনের নিয়ম ও অন্যান্য তথ্য দেখুন নিয়োগ বিজ্ঞপ্তিতে।

 

♦ নিয়োগ বিজ্ঞপ্তি : বিজিবির ওয়েবসাইটে (www.bgb.gov.bd) গিয়ে বিজ্ঞপ্তি অংশের ‘বিজিবিতে চাকরির সুযোগ’ অপশনে ক্লিক করুন অথবা, সরাসরি ডাউনলোড করুন এই শর্টলিংক থেকে—  shorturl.at/qD347

চাকরি আছে ডেস্ক



সাতদিনের সেরা