kalerkantho

রবিবার । ৬ আষাঢ় ১৪২৮। ২০ জুন ২০২১। ৮ জিলকদ ১৪৪২

সরকারি-বেসরকারি চাকরির বিজ্ঞপ্তি

চাকরি আছে ডেস্ক   

২০ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সরকারি-বেসরকারি চাকরির বিজ্ঞপ্তি

সরকারি

৭৬ জন নেবে কারিগরি শিক্ষা অধিদপ্তর

১৬ ধরনের পদে মোট ৭৬ জনকে নিয়োগ দেবে কারিগরি শিক্ষা অধিদপ্তর। এই অধিদপ্তরের অধীন চারটি ইঞ্জিনিয়ারিং কলেজের শূন্য পদে (অস্থায়ী) রাজস্ব খাতে প্রার্থীদের সরাসরি নিয়োগ দেওয়া হবে। কলেজগুলো হলো—সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ, ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজ, ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজ ও বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজ।

পদের নাম ও পদের সংখ্যা : অ্যাসিস্ট্যান্ট লাইব্রেরিয়ান (৪টি), প্রধান সহকারী (৪টি), হিসাবরক্ষক (৪টি), স্টোরকিপার (৪টি), ক্যাশিয়ার (৩টি), ইলেকট্রিশিয়ান (৪টি), অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক (৬টি), ক্যাটালগার (৩টি), পিএবিএক্স অপারেটর (৩টি), ওয়ার্কশপ অ্যাটেনডেন্ট (৬টি), ওয়ার্কশপ অ্যাসিস্ট্যান্ট (প্রকৌশল) (১৬টি), ল্যাব অ্যাটেনডেন্ট (২টি), ল্যাব অ্যাসিস্ট্যান্ট (পদার্থ ও রসায়ন) (৬টি), ক্যাশ সরকার (২টি), মেসেঞ্জার পিওন (বার্তাবাহক) (৩টি) ও অফিস সহায়ক (৬টি)।

এসব পদে সব জেলার প্রার্থীরা আবেদনের সুযোগ পাবেন। অনলাইনে আবেদন করতে হবে dteeng.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে ১৬ মার্চ ২০২১ বিকেল ৫টার মধ্যে।

১ থেকে ১৩তম ক্রমিকের পদের আবেদন ফি চার্জসহ ১১২ টাকা এবং ১৪ থেকে ১৬ ক্রমিকের পদের ফি ৫৬ টাকা।

বিস্তারিত জানতে নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন dteeng.teletalk.com.bd ওয়েবসাইটের ‘সার্কুলার’ অংশে ক্লিক করে।

 

পাওয়ার গ্রিডে ২৫৯ জনের চাকরির সুযোগ

সহকারী প্রকৌশলী (৫৯) ও উপসহকারী প্রকৌশলী (২০০) পদে মোট ২৫৯ জনকে নিয়োগ দেবে পাওয়ার গ্রিড কম্পানি অব বাংলাদেশের (পিজিসিবি)। সহকারী প্রকৌশলী হিসেবে ৫৯ পদের মধ্যে ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিকসে ৪৮, সিভিলে ৫ জন, মেকানিক্যালে ৪ ও কম্পিউটারে ২ জন চাকরির সুযোগ পাবেন।

আর উপসহকারী প্রকৌশলী হিসেবে ২০০ জনের মধ্যে ইলেকট্রিক্যালে ১৫০, ইলেকট্রনিকসে ১৪, সিভিলে ১৬ জন, মেকানিক্যালে ১২, কম্পিউটারে ৪ ও পাওয়ারে ৪ জন চাকরির সুযোগ পাবেন।

অনলাইনে আবেদন করতে হবে www.pgcb.gov.bd কিংবা pgcb.teletalk.com.bd ওয়েবসাইট থেকে ৭ মার্চ ২০২১ তারিখের মধ্যে।

 

বেসরকারি (এনজিও)

১৭৯৬ জনকে নিয়োগ দেবে টিএমএসএস

১৭৯৬ জনকে নিয়োগ দেবে বেসরকারি উন্নয়ন সংস্থা টিএমএসএস। সবচেয়ে বেশিসংখ্যক জনবল নিয়োগ পাবে ফিল্ড সুপারভাইজার— মাইক্রোফিন্যান্স (১৫৫০ জন) ও বিনিয়োগ কর্মী (২০০ জন) পদে।

এ ছাড়া অপারেশন মনিটরিং টিম কর্মকর্তা—চুক্তিভিত্তিক (১২), সহকারী পরিচালক—হিসাব (৮), হিসাব কর্মকর্তা (২০), খামার ব্যবস্থাপক (৪), প্রশাসনিক কর্মকর্তা (২ জন) পদে নিয়োগ দেওয়া হবে। নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত নিয়মে ডাকযোগে আবেদন করতে হবে ৩১ মার্চ ২০২১ তারিখের মধ্যে।