kalerkantho

বুধবার । ২১ শ্রাবণ ১৪২৭। ৫ আগস্ট  ২০২০। ১৪ জিলহজ ১৪৪১

কর্ম খালি

৪ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



► বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান (স্পারসো), প্রতিরক্ষা মন্ত্রণালয়

পদ ও যোগ্যতা : লাইব্রেরিয়ান ২ জন। লাইব্রেরি সায়েন্স বিষয়ে প্রথম শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি অথবা দ্বিতীয় শ্রেণির সম্মানসহ দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি অথবা সমমানের ডিগ্রি এবং সরকারি, স্বায়ত্তশাসিত বা অন্য কোনো সংবিধিবদ্ধ সংস্থায় লাইব্রেরির কাজে ৪ বছরের বাস্তব অভিজ্ঞতা। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা। ২ জুলাই ২০২০ তারিখে বয়স ১৮ থেকে ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা এবং শারীরিক প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর। (http://sparrso.teletalk.com.bd) এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন শুরু হয়েছে ২ জুলাই। আবেদন জমার শেষ তারিখ ও সময় ২৩ জুলাই, ২০২০ সন্ধ্যা ৬টা পর্যন্ত। আবেদন ফরম পূরণ, জমাদান, প্রবেশপত্র, পরীক্ষার তারিখ ও অন্যান্য যাবতীয় তথ্য জানা যাবে প্রতিষ্ঠানটির এই (www.sparrso.gov.bd) ওয়েবসাইট থেকে। যোগাযোগ : বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান (স্পারসো), প্রতিরক্ষা মন্ত্রণালয়, আগারগাঁও, শেরেবাংলানগর, ঢাকা। সূত্র : কালের কণ্ঠ, ২৮ জুন, পৃষ্ঠা ৯।

 

► সুন্দরবন কুরিয়ার সার্ভিস (প্রা.) লিমিটেড

পদ ও যোগ্যতা : কুরিয়ারম্যান/পার্সেলম্যান ৫০ জন। ন্যূনতন শিক্ষাগত যোগ্যতা এসএসসি বা সমমানের পাস। মাসিক বেতন-ভাতা সর্বসাকল্যে ৯০০০-১০০০০ টাকা। সদ্য তোলা ২ কপি পাসপোর্ট সাইজের ছবি, বায়োডাটা, শিক্ষাগত যোগ্যতার সনদ, জাতীয় পরিচয়পত্রের সনদসহ ১৫ জুলাই ২০২০ তারিখ পর্যন্ত আবেদন পাঠানো যাবে ‘সুন্দরবন কুরিয়ার সার্ভিস (প্রা.) লিমিটেড, করপোরেট অফিস, ৭ দিলকুশা বা/এ, মতিঝিল, ঢাকা’ এই ঠিকানায়। এ ছাড়া প্রয়োজনীয় কাগজপত্রসহ সিভি পাঠানো যাবে এই ই-মেইলে [email protected]

সূত্র : বাংলাদেশ প্রতিদিন, ২৫ জুন, পৃষ্ঠা ৭।

 

► মানবিক সাহায্য সংস্থা

পদ ও যোগ্যতা : এরিয়া ব্যবস্থাপক (ক্ষুদ্রঋণ কর্মসূচি) ১৫ জন। স্নাতকোত্তর বা সমমান। এরিয়া ব্যবস্থাপক পদে ন্যূনতম ২ বছরের অভিজ্ঞতাসহ মাঠপর্যায়ের কাজে মোট ৮ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স সর্বোচ্চ ৪০ বছর। ৬ মাস শিক্ষানবিশকালে বেতন-ভাতা আলোচনার ভিত্তিতে। স্থায়ীকরণে মাসিক বেতন ৩২০০০ থেকে ৪০০০০ টাকা। শাখা ব্যবস্থাপক (ক্ষুদ্রঋণ কর্মসূচি) ৩০ জন। স্নাতকোত্তর বা সমমান এবং শাখা ব্যবস্থাপক পদে ২ বছরের অভিজ্ঞতা। স্নাতক পাসকৃতদের সমপদে ৩ বছরের অভিজ্ঞতা অথবা স্নাতক বা স্নাতকোত্তর পাসকৃতদের সহকারী শাখা ব্যবস্থাপক পদে শাখা পরিচালনায় ৪ বছরের অভিজ্ঞতা। বয়স সব ক্ষেত্রে সর্বোচ্চ ৩৮ বছর। ৬ মাস শিক্ষানবিশকালে বেতন-ভাতা আলোচনার ভিত্তিতে। স্থায়ীকরণে মাসিক বেতন ২৮০০০ থেকে ৩৬০০০ টাকা। আবেদন ৩০ জুলাই, ২০২০ পর্যন্ত। যোগাযোগ : মানবিক সাহায্য সংস্থা, পান্থপথ, ঢাকা।

ওয়েব : www.mssbd.org/Career

সূত্র : প্রথম অলো, ২৬ জুন, পৃষ্ঠা ১১।

 

► সাত্তার মেটাল ইন্ডাস্ট্রিজ

পদ ও যোগ্যতা : এরিয়া সেলস ম্যানেজার ৩২ জন। স্নাতক পাস। সুন্দর বাচনভঙ্গি, স্মার্ট, উদ্যমী ও মোটরসাইকেল চালনা এবং স্যানিটারি পণ্য বিক্রয়ে অভিজ্ঞদের অগ্রাধিকার দেওয়া হবে।

সেলস এক্সিকিউটিভ ৩২ জন। স্নাতক পাস। সুন্দর বাচনভঙ্গি, স্মার্ট, উদ্যমী ও মোটরসাইকেল চালনা এবং স্যানিটারি পণ্য বিক্রয়ে অভিজ্ঞদের অগ্রাধিকার দেওয়া হবে। ‘এক্সিকিউটিভ ডিরেক্টর, সাত্তার মেটাল ইন্ডাস্ট্রিজ, ষষ্ঠতলা, স্যুট নম্বর ৬০২, ২৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা’ ঠিকানায় আবেদন পাঠানোর শেষ তারিখ ৩১ জুলাই ২০২০ পর্যন্ত। [email protected] এই ই-মেইলেও নির্ধারিত তারিখের মধ্যে আবেদন পাঠানো যাবে।

সূত্র : প্রথম আলো, ১৯ জুন, পৃষ্ঠা. ১৩।  

 

ফরহাদ হোসেন

মন্তব্য