kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

কর্ম খালি

বাংলাদেশ ডাক বিভাগ

ফরহাদ হোসেন   

২১ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৬ মিনিটে



বাংলাদেশ ডাক বিভাগ

পদ ও যোগ্যতা : উচ্চমান সহকারী ৬ জন। স্নাতক বা সমমানের ডিগ্রি পাস। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।

সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর ২ জন। এইচএসসি বা সমমান। সাঁটলিপিতে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ ও বাংলায় ৪৫ শব্দ। কম্পিউটার টাইপিং গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ।

বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।

কম্পাউন্ডার ১ জন। এসএসসি বা সমমান পাসসহ ফার্মাসিস্ট কোর্স সনদধারী। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।

পোস্টাল অপারেটর ২০৩ জন। দ্বিতীয় বিভাগ বা সমমান জিপিএ পেয়ে এইচএসসি পাস। বেতনক্রম : ৯৭০০-২৩৪৯০ টাকা।

ড্রাফটসম্যান ১ জন। ড্রাফটসম্যানশিপ সনদধারী।

বেতনক্রম : ৯৭০০-২৩৪৯০ টাকা।

ড্রাইভার (ভারী) ৬ জন। এসএসসি বা সমমান পাস এবং বৈধ ড্রাইভিং লাইসেন্সসহ ভারী মোটরগাড়ি চালনায় দুই বছরের বাস্তব অভিজ্ঞতা। বেতনক্রম : ৯৭০০-২৩৪৯০ টাকা।

ড্রাইভার ২ জন। এসএসসি বা সমমান পাস এবং বৈধ ড্রাইভিং লাইসেন্সসহ ভারী মোটরগাড়ি চালনায় দুই বছরের বাস্তব অভিজ্ঞতা। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ৫ জন। এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে।

বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

ড্রেসার ১ জন। এসএসসি বা সমমান পাসসহ ড্রেসারশিপে সনদধারী। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

বোটম্যান ১ জন। এসএসসি বা সমমান পাস।

বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা। ১ আগস্ট তারিখে বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর।

http://pmgec.teletalk.com.bd এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ৩১ আগস্ট বিকেল ৫টা পর্যন্ত। যোগ্য প্রার্থী বাছাই লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে। ক্ষেত্রবিশেষে ব্যাবহারিক পরীক্ষাও নেওয়া হবে। পরীক্ষার তারিখ, কেন্দ্র, পরীক্ষাপদ্ধতি, প্রবেশপত্রসহ যাবতীয় তথ্য সংগ্রহ করতে হবে এই www.bdpost.gov.bd.com ওয়েবসাইট থেকে।

 

যোগাযোগ : বাংলাদেশ ডাক বিভাগ, পোস্ট মাস্টার জেনারেলের দপ্তর, পূর্বাঞ্চল, চট্টগ্রাম।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন, ৬ আগস্ট, পৃষ্ঠা ৯।

 

♦  নিউক্লিয়ার পাওয়ার প্লান্ট কম্পানি বাংলাদেশ লিমিটেড

পদ ও যোগ্যতা : জুনিয়র এক্সিকিউটিভ ট্রেইনি (ফিজিকস) ২০ জন। ফিজিকসে ৩০০ নম্বরসহ বিএসসি বা সমমান ডিগ্রি।

জুনিয়র এক্সিকিউটিভ ট্রেইনি (কেমিস্ট্রি) ৯ জন। কেমিস্ট্রিতে ৩০০ নম্বরসহ বিএসসি বা সমমান ডিগ্রি। জুনিয়র এক্সিকিউটিভ ট্রেইনি (মেকানিক্যাল) ২৮ জন। মেকানিক্যাল টেকনোলজিতে পলিটেকনিক  থেকে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং পাস।

জুনিয়র এক্সিকিউটিভ ট্রেইনি (ইলেকট্রনিকস) ১২ জন। ইলেকট্রনিকস টেকনোলজিতে পলিটেকনিক থেকে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পাস। উল্লিখিত সব কয়টি পদের প্রবেশনকালীন সাকল্য মাসিক বেতন ২৭১০০ টাকা। স্থায়ীকরণে কম্পানির নির্ধারিত বেতন।

জুনিয়র ল্যাব টেকনিশিয়ান (কেমিক্যাল) ১৪ জন। বিজ্ঞান/কেমিক্যাল টেকনোলজিতে এইচএসসি বা সমমান পাস।

জুনিয়র ল্যাব টেকনিশিয়ান (ইলেকট্রিক্যাল) ২৩ জন। ভোকেশনাল থেকে ইলেকট্রিক্যাল ওয়ার্কস অ্যান্ড মেইনটেন্যান্স/ইলেকট্রিক্যাল টেকনোলজিতে এইচএসসি বা সমমান পাস।

জুনিয়র ল্যাব টেকনিশিয়ান (ইলেকট্রনিকস) ১৪ জন। ভোকেশনাল থেকে ইলেকট্রনিক কন্ট্রোল অ্যান্ড কমিউনিকেশন/ইলেকট্রনিক টেকনোলজিতে এইচএসসি বা সমমান পাস।

জুনিয়র ল্যাব টেকনিশিয়ান (মেকানিক্যাল) ৬৫ জন। ভোকেশনাল থেকে মেশিন টুলস অপারেশন অ্যান্ড মেইনটেন্যান্স/মেকানিক্যাল টেকনোলজিতে এইচএসসি বা সমমান পাস। উল্লিখিত সব পদের প্রবেশনকালীন সাকল্য মাসিক বেতন ১৭০৪৫ টাকা। স্থায়ীকরণে কম্পানির নির্ধারিত বেতন। উল্লিখিত পদগুলোতে প্রার্থীর সব পরীক্ষায় প্রথম বিভাগ বা সমমানের ফল থাকতে হবে। ২৯ আগস্ট অনুসারে বয়স ১৮-৩০ বছর। মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর। http://npcbl.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন ২৯ আগস্ট রাত ১১টা ৫৯ পর্যন্ত।

ওয়েব : www.rooppurnpp.gov.bd

সূত্র : যুগান্তর, ৮ আগস্ট, পৃষ্ঠা ১৫।

 

♦  ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন

পদ ও যোগ্যতা : সহকারী প্রকৌশলী (পুর) ৫ জন। প্রকৌশলে স্নাতক ডিগ্রি ও সংশ্লিষ্ট কাজে বাস্তব অভিজ্ঞতা।

বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা।

উপসহকারী প্রকৌশলী (পুর) ১০ জন। প্রকৌশলে ডিপ্লোমা বা সমমানের পাস। বেতনক্রম : ১৬০০০-৩৮৬৪০ টাকা।

উপসহকারী প্রকৌশলী (যান্ত্রিক) ৫ জন। প্রকৌশলে ডিপ্লোমা বা সমমানের পাস। বেতনক্রম : ১৬০০০-৩৮৬৪০ টাকা।

কানুনগো ১ জন। স্নাতক ডিগ্রিসহ কানুনগো বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্ত। অভিজ্ঞদের অগ্রাধিকার। বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা।

উচ্চমান সহকারী কাম হিসাবরক্ষক ৫ জন। স্নাতক বা সমমানের ডিগ্রি পাস। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।

মেশিন অপারেটর ১৬ জন। অষ্টম অথবা এসএসসি পাসসহ ভারী যানবাহন চালনায় বৈধ লাইসেন্স এবং সংশ্লিষ্ট কাজে ৩ বছরের অভিজ্ঞতা। বেতনক্রম : ৯৭০০-২৩৪৯০ টাকা।

মেকানিক ৪ জন। এসএসসি। যান্ত্রিক ট্রেড কোর্স সনদসহ বাস্তব কাজের অভিজ্ঞতা। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

হিসাব সহকারী ৯ জন। বাণিজ্যে এইচএসসি বা সমমান পাস। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ২৪ জন। এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে বাংলায় ৩০ ও ইংরেজিতে ৪০ শব্দের গতি থাকতে হবে।

বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা। অভ্যর্থনাকারী ১ জন। এইচএসসি বা সমমান। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা। অটোইলেকট্রিশিয়ান ৩ জন। অটোইলেকট্রিক্যাল কোর্সের সনদসহ এসএসসি পাস। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

সহকারী ওয়েল্ডার ২ জন। সংশ্লিষ্ট কাজে দুই বছরের অভিজ্ঞতাসহ অষ্টম শ্রেণি পাস। বেতনক্রম : ৮৮০০-২১৩১০ টাকা। ১০ আগস্ট ২০১৯ তারিখে বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর। http://dscc.teletalk.com.bd এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদনের শেষ তারিখ ৩০ আগস্ট বিকেল ৫টা। যাবতীয় তথ্য এই www.dscc.gov.bd ওয়েবসাইটে।

যোগাযোগ : সচিব, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন, ঢাকা।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন, ১০ আগস্ট, পৃষ্ঠা ৬।

 

♦  কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফিন্যান্সের কার্যালয়

পদ ও যোগ্যতা : জুনিয়র অডিটর (এলডিএ কাম টাইপিস্ট) ৩২ জন। এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা। ১ সেপ্টেম্বর ২০১৯ তারিখে বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর। http://cgdf.teletalk.com.bd এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদনের শেষ তারিখ ১৭ সেপ্টেম্বর বিকেল ৫টা। যাবতীয় তথ্য এই www.cgdf.gov.bd ওয়েবসাইটে। যোগাযোগ : কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফিন্যান্সের কার্যালয়, সেগুনবাগিচা, ঢাকা।

সূত্র : কালের কণ্ঠ, ৮ আগস্ট, পৃষ্ঠা ১৮।

 

♦  কিশোরগঞ্জ পল্লী বিদ্যুত্ সমিতি

পদ ও যোগ্যতা : ডাটা এন্ট্রি অপারেটর ৩ জন। দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএ পেয়ে এসএসসি ও এইচএসসি পাস। কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে বাংলায় ১০ ও ইংরেজিতে ৩০ শব্দের গতি। সহকারী ক্যাশিয়ার ৪ জন। দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএ পেয়ে এসএসসি ও এইচএসসি পাস। কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে বাংলায় ২০ ও ইংরেজিতে ৩০ শব্দের গতি। পদ দুটিতে শুধু মহিলা প্রার্থীরা আবেদন করতে পারবেন। বেতনক্রম : পবিস বেতনকাঠামো ২০১৬ অনুসারে ১৮৩০০-৩২৭৪০ টাকা। ৫ সেপ্টেম্বর তারিখে বয়স ১৮-৩০ বছর। মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর। আবেদন ফরম এই ওয়েবসাইটে।

www.pbs.kishoreganj.gov.bd কিংবা www.reb.gov.bd ওয়েবসাইটে। যোগাযোগ : কিশোরগঞ্জ পল্লী বিদ্যুত্ সমিতি, মুকসেদপুর, কিশোরগঞ্জ।

সূত্র : যুগান্তর, ৮ আগস্ট, পৃষ্ঠা ৭

    

 

মন্তব্য



সাতদিনের সেরা