kalerkantho

বৃহস্পতিবার । ১ ডিসেম্বর ২০২২ । ১৬ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

কখন কোথায় কী

২৬ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কখন কোথায় কী

ডুয়েটএ্যাড

ডুয়েটএ্যাড ঐতিহ্য

পূজায় সাতটি নতুন ডিজাইনের শাড়ি, ছোট ও বড়দের ৭০টি নতুন ডিজাইনের টি-শার্ট ও পাঞ্জাবি এনেছে ডুয়েটএ্যাড ঐতিহ্য। নকশায় আছে মহামায়া, শিব, দেবী, শুভ বিজয়া, মা, শ্রীশ্রী দুর্গামাতা সহায়, ঘট ত্রিশূল, ওম, কাশফুল, দশ হাতে দুর্গা, স্বস্তিকা ওম, মা ত্রিশূল, দশভুজা মা। কাপড় হিসেবে স্ল্যাবকটন তাঁতের কাপড় ব্যবহার করা হয়েছে। এ ছাড়া ছোট-বড় মিলিয়ে ১০০টি ডিজাইনের টি-শার্ট ও পাঞ্জাবি পাওয়া যাবে।

বিজ্ঞাপন

ডিজাইন করেছেন অনুপ কুমার পাল। পাওয়া যাবে আজিজ সুপারমার্কেট ও হবিগঞ্জের শোরুমে।

ফেরত আসা অভিবাসীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় ‘দ্য মাইগ্র্যান্ট প্রজেক্ট’

ইউরোপ থেকে জোরপূর্বক বা স্বেচ্ছায় দেশে ফেরত আসা অভিবাসীদের প্রতি নানা ধরনের অপবাদ কমানো এবং সমাজে তাদের সফল পুনরেকত্রীকরণে অপবাদবিরোধী প্রচারণা ‘দ্য মাইগ্র্যান্ট প্রজেক্ট’ শুরু হয়েছে। আন্তর্জাতিক সামাজিক উদ্যোগ ‘সিফার’ আগামী পাঁচ মাসব্যাপী বাংলাদেশে এই প্রচারণা চালাবে। এ উদ্যোগ অভিবাসীদের বিদেশে যাওয়ার ক্ষেত্রে সচেতন করে। অভিবাসীদের মনো-সামাজিক সহায়তা (সাইকোসোশ্যাল সাপোর্ট) এবং সমাজে তাদের পুনরেকত্রীকরণই এর লক্ষ্য। অভিজ্ঞ ও পেশাদার কাউন্সেলিং দল থেকে বিনা মূল্যে গোপনীয় সেবা পাবেন ২০০ জন বিদেশফেরত। অনলাইনে একটি ফরম পূরণ করে বা সরাসরি কাউন্সেলরদের ফোন করে (+৮৮০ ১৫৩৭-৩১৫৭৭০, +৮৮০ ১৯৬৯-৮৩৫৫০৫) অভিবাসীরা এই সেবা পাবেন।

ইউরোপে যাওয়ার জন্য পরিবার থেকে মোটা অঙ্কের অর্থ ব্যয় করে অভিবাসীরা যখন খালি হাতে ফিরে আসে তখন বিষয়টি ইতিবাচকভাবে দেখা হয় না। অনেককে বিদেশে শারীরিক-মানসিক নির্যাতন, শোষণ, কঠোর কাজ ও নানা বাজে পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হয়। সব মিলিয়ে একজন অভিবাসী অত্যন্ত মানসিক চাপ, উদ্বেগ ও হতাশায় ভুগতে থাকেন।

 

আর্ট

আর্টের দুর্গাপূজা সম্ভার

দুর্গাপূজা উপলক্ষে নান্দনিক সব পোশাক বাজারে এনেছে আর্ট। আয়োজনে প্রধানত জোর দেওয়া হয়েছে পোশাকের উপকরণ, রং ও নকশায়। ক্রেতার ক্রয়ক্ষমতার কথা ভেবে কয়েকটি মূল্যসীমায় রাখা হয়েছে পোশাকের কালেকশন। ছেলেদের জন্য শার্ট,

টি-শার্ট, পলো শার্ট, জিন্স ও গ্যাবার্ডিন প্যান্ট, পাঞ্জাবি ও মেয়েদের জন্য আছে নানা নকশার পোশাকের বৈচিত্র্যময় সংগ্রহ।

যোগাযোগ : মোহাম্মদপুর জাপান গার্ডেন সিটির বিপরীতে। হটলাইন : ০১৭৯২০০০০০০।   

Facebook : https://www.facebook.com/artbd



সাতদিনের সেরা