kalerkantho

শুক্রবার । ৭ অক্টোবর ২০২২ । ২২ আশ্বিন ১৪২৯ ।  ১০ রবিউল আউয়াল ১৪৪৪

শ্রাবণ সন্ধ্যার সাজ

ঝরঝর বৃষ্টিমুখর সন্ধ্যা। এমন দিনের সাজে থাকা চাই স্নিগ্ধ ভাব। শ্রাবণ সন্ধ্যায় কিভাবে সাজবেন জানালেন রেড বিউটি স্যালনের স্বত্বাধিকারী ও রূপ বিশেষজ্ঞ আফরোজা পারভীন। লিখেছেন মোনালিসা মেহরিন

৮ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



শ্রাবণ সন্ধ্যার সাজ

মডেল : পূর্বা সাজ : রেড বিউটি স্যালন পোশাক : বিশ্বরঙ ছবি : মোবারক ফয়সাল

সাজে স্নিগ্ধ ভাব বজায় রাখুন

বৃষ্টিতে চারপাশের প্রকৃতিতে নেমে আসে আরামদায়ক কোমলতা। তাই এই সময়ের সাজে অতিরিক্ত বাড়াবাড়ি করা যাবে না। যতটা সম্ভব সাজের স্নিগ্ধ ধারা বজায় রাখতে হবে। মিনিমাল মেকআপই এ সময় দেখতে ভালো লাগবে।

বিজ্ঞাপন

তবে একেবারে কমও করা যাবে না। সন্ধ্যায় সবাই একটু পার্টিমুডে থাকে। তাই হালকা মেকআপেই গর্জিয়াস ভাব ফুটিয়ে তোলার চেষ্টা করতে হবে।

মেকআপে মনোযোগ

এ সময়কার সাজে খুব বেশি কভারেজ দেওয়া ফাউন্ডেশন ব্যবহার না করাই ভালো। শ্রাবণের সন্ধ্যায় বৃষ্টি যেন সাজে বাগড়া বসাতে না পারে সেদিকেও মনোযোগ দিতে হবে। ফাউন্ডেশন, আইলাইনার, কাজল যা-ই ব্যবহার করুন না কেন সবই যেন ওয়াটারপ্রুফ হয়। এ সময় বিবি ক্রিমও ব্যবহার করতে পারেন।

তাজা ফুল ভালো লাগবে

শ্রাবণ সন্ধ্যায় সাজে তাজা ফুলের ব্যবহার আপনাকে এনে দেবে প্রকৃতির সতেজতা। মৌসুমি ফুলের মালা চুলের খোঁপায় মুড়ে দিলে মুহূর্তেই তা সাজের শোভা বাড়িয়ে দেবে। চুল খোলা, বেনি বা খোঁপা সব স্টাইল করতে পারেন। শুধু চুলের সাজেই নয়, ফুলের মালা হাতে ব্রেসলেটের মতো করে পরলেও দেখতে ভালো লাগবে। তাজা ফুলের গন্ধেও সন্ধ্যার আমেজে আসবে মোহময় মাদকতা।  

 

নজর কাড়বে চোখের সাজ

সন্ধ্যা বলে রোদের চোখ রাঙানির ভয় নেই। শ্রাবণ সন্ধ্যা তাই চোখের সাজের জন্য জুতসই। হালকা বাদামি, হালকা মোভ, ব্রিক, অরেঞ্জ, সাদা ও সোনালি রঙের মিশ্রণের আইশ্যাডো দিয়ে চোখ সাজাতে পারেন। কাজলও খুব সুন্দর মানাবে সন্ধ্যার সাজে।

রাঙা ঠোঁট

শ্রাবণ সন্ধ্যার সাজে নানাভাবেই ঠোঁট সাজাতে পারেন। সতেজ ও স্নিগ্ধভাব ফুটিয়ে তুলতে লিপগ্লস ও লিপবাম ব্যবহার করা যাবে। গাঢ় রংয়ে ঠোঁট রাঙাতে চাইলে লাল রঙের গাঢ় লিপস্টিক ব্যবহার করতে পারেন। শুরুতে গাঢ় রঙের লিপ পেনসিল দিয়ে ঠোঁট সামান্য বাড়তি করে একে তা আঙুলের সাহায্যে ছড়িয়ে দিন। খেয়াল রাখুন গাঢ় রং যেন ঠোঁটের ভেতরের দিকেই থাকে। ঠোঁট টান টান ও ভরাট দেখাতে হাইলাইটারের সাহায্য নিতে পারেন। গায়ের রঙের সঙ্গে মানিয়ে যায় এমন শেডের লিপস্টিক নির্বাচন করুন।

আরামদায়ক পোশাক

সন্ধ্যার সাজে শাড়ি, কামিজ, টপস, কুর্তি, ফতুয়া সব ধরনের পোশাকই পরা যাবে। তবে সন্ধ্যার সাজে একটু বর্ণিল পোশাক বেশি মানানসই। এসময় পোশাকের ম্যাটেরিয়ালে মনোযোগ দিতে হবে। আদ্র আবহাওয়ায় পোশাকটি যেন মলিন না দেখায় সেদিকে সচেষ্ট থাকুন। জর্জেট, লিনেন, মসলিন, শিফন, সিল্কের মতো উপাদানে তৈরি পোশাক এসময়কার সাজে এনে দেবে আরামদায়ক উষ্ণতা।    

শ্রাবণের শেষে এসেই ঝরছে বৃষ্টি। এই সময়ের সন্ধ্যার সাজে স্নিগ্ধতার সঙ্গে খেয়াল রাখতে হবে সাজ যেন গলে না যায়।



সাতদিনের সেরা