kalerkantho

মঙ্গলবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৭। ১ ডিসেম্বর ২০২০। ১৫ রবিউস সানি ১৪৪২

বর্ণিল পার্স

স্টাইলিশ ফ্যাশনের অন্যতম অনুষঙ্গ পোশাকের সঙ্গে ম্যাচিং পার্স বা ক্লাচ। কাপড়, লেদার, প্লাস্টিক থেকে শুরু করে বিভিন্ন ম্যাটেরিয়ালের পার্স পাওয়া যাচ্ছে বাজারে। খোঁজ নিয়েছেন আতিফ আতাউর

২৬ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



বর্ণিল পার্স

মডেল বিন্দু ,ছবি কাকলী প্রধান

বিয়ে, বউভাত, জন্মদিনের পার্টি কিংবা রেস্টুরেন্টের আড্ডায় বড় ব্যাগ ভারি বেমানান। একটু ছোট কিন্তু অনেক কাজের কাজি পার্স নিমেষেই এনে দেয় স্বাচ্ছন্দ্য আর স্টাইলিশ ফ্যাশন। এ জন্য নারীদের কাছে ছোট আকারের পার্স বা ক্লাচ বেশি প্রিয়। কিছুুুুুদিন আগেও আকারে ছোট পার্টি ব্যাগগুলোর কদর ছিল। এখন সে জায়গা রংবেরঙের পার্স আর ক্লাচের দখলে। কারণও আছে। এসব ব্যাগ ব্যাবহারিক প্রয়োজনের চেয়েও বেশি প্রাধান্য পায় ফ্যাশন ও অভিজাত ভাব ফুটিয়ে তুলতে। এ জন্যই পার্সের প্রতি নারীদের আকর্ষণ দিন দিন বাড়ছে।

নীল, হলুদ, কালো, গোলাপি, লালের মতো বাহারি রঙের ক্লাচ ও পার্স পাওয়া যাবে ফ্যাশন হাউসগুলোতে। বাহারি নকশা ও কাটের ক্লাচগুলো লেস, কর্ড, চামড়া, তামা, চুমকি, পুঁতি ও পাথর দিয়ে ডিজাইনে বৈচিত্র্য আনা হয়েছে। পানপাতা আকৃতি, চার কোনা, গোলাকৃতি, বেলুন আকৃতি, তিন কোনাকৃতি, কাঠের হাতল বিভিন্ন ধরনের ক্লাচ পাবেন। পার্টি কিংবা ক্যাজুয়াল দুই ধরনের লুকের জন্যই জুতসই পার্স পাওয়া যাবে। পার্সের আরেকটি সুবিধা রয়েছে। হাতে বহন করার পাশাপাশি সরু চেইন দিয়ে কাঁধেও ঝোলানো যাবে।

পার্স বা ক্লাচ কেনার সময় আপনার ওয়ার্ডরোবের দিকে নজর বুলিয়ে নিন। যাঁদের ওয়েস্টার্ন পোশাক পছন্দ, তাঁরা একটু বড় ক্লাচ বেছে নিন। জমকালো আর ভারী কাজের পোশাক পরলে হালকা কাজের ক্লাচ ভালো মানাবে। আপনি যে রঙের পোশাক পরবেন, তার সঙ্গে বিপরীত রঙের ক্লাচ বেছে নিন। যাঁরা শাড়ি বা সালোয়ার-কামিজ পরতে ভালোবাসেন, তাঁরা ছোট আকারের পার্স নিন। কিছুদিন আগেও ঝলমলে ক্লাচ বা পার্সের ট্রেন্ড থাকলেও বর্তমানে তা খানিক পিছিয়ে। এখন ভারী সাজের পোশাকের সঙ্গে কিছুটা হালকা কাজ করা ক্লাচ বা পার্স বেশি চলছে।

ক্লাচ বা পার্স বহনের সময় হাতে  বাহারি ডিজাইনের রিস্ট অথবা ব্রেসলেট পরুন। ক্লাচ বা পার্সের সঙ্গে ম্যাচ করে নেইলপলিশ, নেকলেস বেছে নিতে পারেন। চাইলে জুতার রঙের সঙ্গে মিলিয়েও পার্স নিতে পারেন। এতে ফ্যাশনের ষোলোকলা পূর্ণ হবে।

কোথায় পাবেন, কেমন দাম

আড়ং, বিশ্বরঙ, রঙ বাংলাদেশ, লা রিভ থেকে শুরু করে ছোট-বড় প্রায় সব ফ্যাশন হাউসেই পাবেন বিভিন্ন ডিজাইন ও আকৃতির ক্লাচ ও পার্স। দাম পড়বে ৪০০ থেকে ৪০০০ টাকার মধ্যে। কম দামেও বাহারি ডিজাইনের ক্লাচ ও পার্স পাবেন। এ জন্য ঢুঁ মারতে পারেন নিউ মার্কেট ও গাউছিয়ার দোকানগুলোতে।

মন্তব্য



সাতদিনের সেরা