kalerkantho

মঙ্গলবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৭। ১ ডিসেম্বর ২০২০। ১৫ রবিউস সানি ১৪৪২

মলিনতা ঢাকুক লিপস্টিকে

হঠাত্ বিষণ্নতা। তার প্রভাব চেহারায়ও। ঠোঁটে লিপস্টিকের ব্যবহারে নিমেষেই আড়ালে ফেলতে পারেন চেহারার মলিন ভাব। পরামর্শ দিয়েছেন রেড বিউটি স্যালনের রূপ বিশেষজ্ঞ আফরোজা পারভীন। লিখেছেন মোনালিসা মেহরিন

২৬ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



মলিনতা ঢাকুক লিপস্টিকে

এই মেঘ, এই রোদ্দুর। প্রকৃতির মতো আমাদের মনোজগতেও রোদ-বৃষ্টির খেলা চলে সময় সময়। প্রকৃতির নিয়মকে হয়তো বাধা দেওয়া যায় না; কিন্তু মনের জগতের লাগাম চাইলেই টেনে ধরা যায়। এ জন্য মনের বিষণ্ন ভাবকে বুড়ো আঙুল দেখাতে পারেন লিপস্টিকের ব্যবহারেই। নারীদের কাছে সাজসজ্জায় লিপস্টিকের আবেদন চিরন্তন। রুচিশীল পোশাক, কোমল ত্বকে সুন্দর মেকআপ আর বাহারি চুলের বাঁধনের সঙ্গে ঠোঁটে একটু রঙিন ছাপ সাজসজ্জার ষোলোকলা পূর্ণ করে। আর এ জন্যই নারীদের ভ্যানিটি ব্যাগে লিপস্টিকের কদর কোনো অংশেই কম নয়। লিপস্টিক শুধু চেহারায় বাড়তি সৌন্দর্যই যোগ করে না, কখনো কখনো মনও ভালো করে দেয়। চেহারার মলিন ভাব দূর করে নিমেষে। অন্তত এমনটাই মনে করেন রূপ বিশেষজ্ঞরা। এর কারণ লিপস্টিকের বাহারি রং। বর্ণিল রং আমাদের মনের উপর প্রভাব ফেলে। উজ্জ্বল রং যেমন মনে উচ্ছ্বাস বয়ে আনে তেমনি ডার্ক কালারও মনে বিষাদের ছায়া ফেলে। এজন্য মনের মধ্যে বিষাদ গেড়ে বসলে ঠোঁটে হালকা বা গাঢ় করে রঙিন লিপস্টিকের ছোঁয়া দিন। এর প্রভাব পড়বে আপনার মনেও। আয়নায় তাকিয়ে একবার নিজেকে দেখুন। গভীর শ্বাস নিয়ে ধীরে ধীরে ছেড়ে দিন। দেখবেন ভালো লাগতে শুরু করবে। ভালো লাগা, ভালো থাকা আসলে নিজের উপর নির্ভর করে। সেখানে পারিপ্বার্শিক বিষয়গুলোও একটু সচেতনভাবে ব্যবহার করুন।

বাড়তি সৌন্দর্যই হোক বা মন রাঙানো—লিপস্টিকের জনপ্রিয়তা দিন দিন বেড়ে চলেছে। প্রতিবছরই নতুন নতুন পরিবর্তন নিয়ে হাজির হচ্ছে লিপস্টিক। গত বছরের মতো এ বছরও চলছে লাল লিপস্টিকের রাজত্ব। এ ছাড়া প্যাস্টেল শেড, মভ, মেরুন, ওয়াইন রেড, প্লাম, পিংক, কমলা, বাদামি রঙের লিপস্টিকেও মনে বাড়তি ভাবের জোগান দিতে পারবেন। এ ছাড়া গ্লসি ও গ্লিটারেও পাবেন একমুহূর্তে মন ভালোর দাওয়াই। তবে স্থান ও কালভেদে লিপস্টিক ব্যবহার করুন। যেকোনো সময়ের জন্য লাল লিপস্টিক জুতসই। মভ, মেরুন ও গ্লসি লাল রাতের পার্টির জন্য বেশি মানানসই। তবে যাঁরা গাঢ় রং বেশি পছন্দ করেন, তাঁরা দিনেও ব্যবহার করতে পারেন। বিকেলের জন্য গোলাপি রঙের লিপস্টিক বেশি এগিয়ে। তবে ঘরোয়া অনুষ্ঠান, অফিস ও মিটিংয়ের জন্য এমন রঙে মানায় ভালো।

মাস্ক পরলে মনে রাখুন

করোনার সময়ে বাইরে ঠোঁট মাস্কেই ঢাকা পড়ে থাকছে। মাস্কে লেগে লিপস্টিক ঠোঁট থেকে উঠে যেতে পারে। এজন্য হালকা করে লিপস্টিকের উপর সেটিং পাউডার দিন। ফাউন্ডেশনের সময় এটা করতে পারেন। এতে ঠোঁটে দীর্ঘসময় লিপস্টিক ঠিক থাকবে। মাস্কে ঘষা লেগেও সহজে নষ্ট হবে না। প্রয়োজনে ম্যাট লিপস্টিক ব্যবহার করতে পারেন। এছাড়া লিপস্টিক নেয়ার পর ঠোঁটের উপর পাউডার ছিটিয়ে পাতলা টিস্যু দিয়ে হালকা চেপে ধরুন। বাড়তি লিপস্টিক টিস্যুতে উঠে আসবে। মাস্কে লেগে যাওয়ার ভয় থাকবে না। 

মন্তব্য



সাতদিনের সেরা