kalerkantho

বৃহস্পতিবার । ১৩ কার্তিক ১৪২৭। ২৯ অক্টোবর ২০২০। ১১ রবিউল আউয়াল ১৪৪২

চুলেরও চাই আরাম

গরমে ছেলেদের চুলের কাটে পরিবর্তন আসে। ছোট চুলের কাট এখন আরাম ও স্বস্তি দেবে। জানালেন শোভন মেকওভার স্যালনের রূপবিশেষজ্ঞ শোভন সাহা। লিখেছেন আতিফ আতাউর

২১ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



চুলেরও চাই আরাম

শীতে ছেলেদের চুল নিয়ে হ্যাপা না হলেও গরমে হয় উল্টো। বিশেষ করে বড় চুলধারীরা ঝামেলায় পড়েন। একে তো উত্কট গরম, তার ওপর শুষ্ক বাতাসে ভেসে বেড়ানো ধুলা-ময়লা চুলে জমে জট পাকিয়ে ফেলে। আবার গরমের সময় বড় চুল বড়দের কাছেও চক্ষুশূল!

তাই গরমে স্বস্তি পেতে চুলের কাটে পরিবর্তন আনুন। এতে চুলও সুরক্ষিত থাকবে। যাঁরা চুল ছোট রাখতে চান, তাঁরা অনায়াসেই বেছে নিতে পারেন ক্লিন কাটের আলট্রা শর্ট টেক্সচারড হেয়ার। চাইলে ফ্রিঞ্জ জুড়ে নিতে পারেন সঙ্গে। পাশে ছোট করে ছাঁটা লুজ পম্প স্টাইলও দারুণ দেখাবে। যাঁদের চুল কার্লি, তাঁরা টেক্সচারড ক্রপ স্টাইলের সঙ্গে ড্রপ ফেড করে চুল কেটে নিতে পারেন। চমক দিতে পারেন শেভড লাইন যোগ করেও।

গরমে স্পাইক সব সময় ট্রেন্ডি। গরমে চুলের কাটে জনপ্রিয়তায় বরাবরের মতো এগিয়ে রয়েছে ফাইন থেকে ফুল স্পাইক, স্পাইকি কুইফ আর ফেডেড স্পাইক। ক্রপের সঙ্গে যোগ হচ্ছে বিভিন্ন ধরনের ব্যাঙস। লেয়ারড ব্লান্ট, ডায়াগনাল, জ্যাগডের মতো ব্যাঙস রয়েছে জনপ্রিয়তার শীর্ষে। এগুলোর যেকোনো একটি বেছে নিতে পারেন। আরাম পাবেন। যাঁদের চুল মাঝারি থেকে লম্বা, তাঁরা কেটে নিতে পারেন মুলেট আর মোহক। মেসি ভাব ছাড়াও এতে যোগ করে নিতে পারেন টেম্পল ফেড, টেপারড সাইড, আন্ডার বা লং সাইড ফ্রিঞ্জ। স্লিক ব্যাক স্টাইলে টেনে আঁচড়ে রাখলেও মানাবে ভালো। সঙ্গে যদি টাসলড কিংবা মেসি টেক্সচার করে নিতে চান সেটাও পারবেন।

গরমে ছেলেদের জন্য আরেকটি আরামদায়ক ও ফ্যাশনেবল কাট হচ্ছে ফেড। কয়েক বছর ধরেই ফেড কাটে ঝুঁকছেন তরুণরা। ক্রিস্টিয়ানো রোনালডো, মেসি, নেইমার থেকে শুরু করে হালের অনেক হলিউড-বলিউডের তারকাও চুলের স্টাইলিংয়ে ফেড কাট বেছে নিয়েছেন। এই কাটে মাথার ডান, বাঁ ও পেছনের চুল খুব ছোট রাখা হয়। ছোট চুলে খুব সহজেই নানা স্টাইল ফুটিয়ে তোলা যায়। মাথার সামনে চুল সামান্য বড় থাকে। এমন চুলে চাইলে স্পাইকও করে নিতে পারেন। যাঁরা একটু রংচঙে ফ্যাশন পছন্দ করেন তাঁরা সামনের বড় চুলে হাই লাইট বা গ্লোবাল কালার করতে পারেন। অন্যদের চেয়ে লুকে ভিন্নতা এনে দেবে। এ ছাড়া গরমে ট্যাপারড কাট, বাজ কাট বা ক্রু কাটে চুল কাটাতে পারেন। এগুলো সবই ছোট চুলের কাট। আপনি যদি নিজের লুকের সঙ্গে মানানসই চুলের কাটিং চান তাহলে বেছে নিন ক্ল্যাসিক কাট। মুখমণ্ডল ও মাথার গড়নের আকৃতি বিবেচনা করে বেছে নেওয়া হয় ক্ল্যাসিক কাট। এই স্টাইলে মাথার এক পাশে সিঁথি করে চুল আঁচড়ানো থাকে। ফলে সহজেই চুল সামলে থাকে। চুলে গরমের হ্যাপা কম পোহাতে হয়।

ছবি : আবু সুফিয়ান নিলাভ

 

ফ্রিঞ্জ আপ কাট

লেয়ার কাট

আন্ডার কাট

সাইড ফ্রিঞ্জ

মন্তব্য