kalerkantho

মঙ্গলবার । ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২ জুন ২০২০। ৯ শাওয়াল ১৪৪১

বৈশাখের শাড়ি বৈশাখের পাঞ্জাবি

এই বৈশাখ ঘরে কাটবে। তাতে কী? ঘরেই সাজুন দেশি শাড়ি-পাঞ্জাবিতে। জানেন তো নতুন পোশাক বা সাজে মন ভালো থাকে। বিশ্বরঙের স্বত্বাধিকারী ডিজাইনার বিপ্লব সাহা জানালেন এবারের বৈশাখ কাটানোর কথা জিনাত জোয়ার্দার রিপাকে

৬ এপ্রিল, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বৈশাখের শাড়ি  বৈশাখের পাঞ্জাবি

মডেল: নাদিয়া, সাজ: পারসোনা, পোশাক: অঞ্জন’স, কে ক্রাফট, গয়না: লোটাস ভেসচার, ছবি: কাকলী প্রধান

শাড়ি

কভিড-১৯ সব উল্টাপাল্টা করে দিয়েছে। কিন্তু বৈশাখ তো আসবেই। কী করা! আলমারি খুলে নিজের পছন্দের প্রিয় বৈশাখী শাড়িটির ভাঁজ এবার খুলুন। তবে হ্যাঁ, ভীষণ ভালো করে পরিষ্কার করে নিন পরে নেওয়ার আগে। গরম পড়তে শুরু করেছে। ম্যাটেরিয়াল তাই হতে পারে সুতি। রং বৈশাখের লাল-সাদা চিরন্তন হলেও রীতি ভাঙতে দোষ নেই। গয়নায়ও বেছে নিতে পারেন হাতে বানানো সুতা বা কাঠের গয়না। লকডাউনের এই সময়ে বাড়িতে নিজের হাতে গয়না বানিয়েও করতে পারেন নিজের সৃজনশীলতার প্রকাশ। সেটা পরলে নিজের কাছেও ভালো লাগবে নিজের তৈরি বলে। শাড়ির সঙ্গে বাড়িতে হাত খোঁপাই মানাবে বেশি। সাজে সহজাত ধারাই শান্তি দেবে। খুব বেশি নতুন শাড়ি পরতে মন চাইলে দেশি ব্র্যান্ডগুলোর অনলাইন ঠিকানায় ঢু মারতে পারেন।


মডেল: সজল, পোশাক: সেইলর, অঞ্জন’স, ছবি: কাকলী প্রধান

পাঞ্জাবি

বাঙালি পুরুষের বৈশাখ মানেই রঙিলা পাঞ্জাবি। সব দিক বন্ধের এই সময়ে মন বড় বেশি বিক্ষিপ্ত। রং, পরিচ্ছন্নতা মন ভালো রাখে বলা বাহুল্য। সুতি বা পাতলা খাদি পাঞ্জাবিতে রঙের খেলা আছে এমন কোনো একটি বেছে নিতে পারেন। দেখতে পারেন ফ্যাশন হাউসগুলোর অনলাইনে বা ওয়েবসাইটে। অথবা পরতে পারেন নিজের পছন্দের পুরনো কোনো পাঞ্জাবি।

মন্তব্য



সাতদিনের সেরা