kalerkantho

বৃহস্পতিবার । ৭ ফাল্গুন ১৪২৬ । ২০ ফেব্রুয়ারি ২০২০। ২৫ জমাদিউস সানি ১৪৪১

নানা রকম উইন্ডব্রেকার

শীত এখন পালাই পালাই। হালকা শীতের জন্য বাজারে এসেছে নতুন ডিজাইনের উইন্ডব্রেকার। কী ধরনের উইন্ডব্রেকার ফ্যাশনের শীর্ষে, জানিয়েছেন ইজির ব্যবস্থাপনা পরিচালক ও ডিজাইনার তৌহিদ চৌধুরী। শুনেছেন এ এস এম সাদ

২৭ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নানা রকম উইন্ডব্রেকার

পোশাক : গ্রামীণ ইউনিক্লো

অনেক বেশি ঠাণ্ডায় উষ্ণতার জন্য দিকিস মেনজ ফ্লিস জ্যাকেট বেশ ভালো। সাধারণত এগুলো নাইলন কাপড়ে তৈরি হয়ে থাকে। দাম ২৫০০ থেকে ৮৫০০ টাকা। 

দৌড়াতে, বাইক চালানোর সময়, গলফিং, সাইক্লিং, ট্র্যাকিং কিংবা ভ্রমণের জন্য উপযুক্ত চার্লস রিভার অ্যাপারেল মেনজ। এটা পানিরোধী। দাম ২৫০০ থেকে ৬৯৯০ টাকা।

আইস ট্র্যাকিং জ্যাকেট হলেও ফ্যাশনের জন্য পাতলা ওয়েপিং মেনজ জ্যাকেট বেশ জনপ্রিয়। এই জ্যাকেটের কাপড় অনেকটা প্যারাসুটের ম্যাটেরিয়ালের মতো। দাম ৩৫০০ থেকে ৮৫০০ টাকা।

ওয়াটার প্রুফ ফেব্রিক দিয়ে তৈরি বলে শীতে দারুণ উষ্ণতা দেয় জিওবারতি মেনজ ওয়াটার প্রুফ উইন্ডব্রেকার। ফরমাল লুকের জন্য মানানসই। দাম ৪০০০ থেকে ৯০০০ টাকা।

লন্ডন ফগ মেনজ জিপ স্ট্রেচিং ফিট ও নাইলন কাপড়ের তৈরি। জ্যাকেটগুলোতে অনেকটা ব্লেজার কাটিং দেওয়া হয়। দাম ৫৫০০ থেকে ১২৫০০ টাকা।

কলম্বিয়া মেনজ গ্লেনেকার সম্পূর্ণ পলিয়েস্টার কাপড়ের তৈরি। যেকোনো ধরনের শৈত্যপ্রবাহে এ ধরনের কাপড় উষ্ণতা বেশি দেয়। দাম ৫০০০ থেকে ১৫০০০ টাকা।

কলম্বিয়া ওয়ারটার টাইট নাইলনের ও প্যারাসুট দুই ধরনের কাপড়ের হয়ে থাকে। দাম ৭৫০০ থেকে ১৪৫০০ টাকা।

পাতলা নাইলন কাপড়ের তৈরি উইন্ডব্রেকার ওমেন্স রানিং। দাম ১৫০০ থেকে ৫০০০ টাকা।

লং ফরমাল ১০০ শতাংশ পলিয়েস্টারের। অনেকটা ফর্মাল ডিজাইনের। দাম ১২০০ থেকে ৩৫০০ টাকা।

রানিং কটি ক্যাজুয়াল ধরনের। নাইলন ও পলিয়েস্টার কাপড়ের তৈরি। দাম ১৭০০ থেকে ২৯০০ টাকা।

যেখানে পাওয়া যাবে

সেইলর, এক্সট্র্যাসি, নোয়ের, সীমান্ত স্কয়ার, ইয়েলো, আরটিসান, টোকিও স্কয়ার, শ্যামলী স্কয়ার, বসুন্ধরা শপিং মল, যমুনা ফিউচার পার্কসহ অন্য মার্কেটেও পাওয়া যাবে। গুলশান, বনানীর বিভিন্ন ব্র্যান্ডের শোরুমে ঢু মারলেই পেয়ে যাবেন বিভিন্ন ধরনের উইন্ডব্রেকার। তবে একটু কম দামের উইন্ডব্রেকার পেতে চাইলে চলে যেতে পারেন নিউ মার্কেট, এলিফ্যান্ট রোড কিংবা বঙ্গবাজারে। দাম নির্ধারণ হবে উইন্ডব্রেকারের কাপড়ের মানের দিক বিবেচনা করে।

মন্তব্য



সাতদিনের সেরা