kalerkantho

মঙ্গলবার । ২৮ জানুয়ারি ২০২০। ১৪ মাঘ ১৪২৬। ২ জমাদিউস সানি ১৪৪১     

ফ্যাশন হাউসে বিজয়

বিজয় দিবস সামনে রেখে নতুন নকশার পোশাক এনেছে বিভিন্ন ফ্যাশন হাউস। বাজার ঘুরে সেসবের খবর জানিয়েছেন নাবীল আল জাহান

১৬ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অঞ্জন’স

অঞ্জন’স-এর এবারের বিজয় দিবসের লাল-সবুজ রঙের পোশাকের নকশায় মোটিফ হিসেবে ব্যবহূত হয়েছে জাতীয় ফুল শাপলা, মুক্তিযুদ্ধের সময়ের পত্রিকার কোলাজ ও সে সময়ের দেয়ালচিত্র। শাড়ি, পাঞ্জাবি, মেয়েদের টপস, সালোয়ার-কামিজ, টি-শার্ট ছাড়াও এনেছে ছোটদের পাঞ্জাবি, শাড়ি, টি-শার্ট, ফ্রক ও সালোয়ার-কামিজ।

 

বিশ্বরঙ

বিজয় দিবস উপলক্ষে বিশ্বরঙ এনেছে শাড়ি ও পাঞ্জাবি। প্রাধান্য পেয়েছে লাল ও সবুজ রং। পাশাপাশি এনেছে এই দুই রঙের অলংকারও।

 

 

সাদাকালো রীতি ধরে রেখে

সাদা-কালো রঙেই বিজয় দিবস উপলক্ষে নতুন শাড়ি এনেছে সাদাকালো। পাশাপাশি কো-ব্র্যান্ড ‘বিয়োন্ড সাদা-কালো’ থেকে আনা হয়েছে লাল-সবুজ রঙের শাড়ি, সালোয়ার-কামিজ ও পাঞ্জাবি। মোটিফ হিসেবে ব্যবহূত হয়েছে ‘অপরাজেয় বাংলা’ ভাস্কর্য।

রঙ বাংলাদেশ

রঙ বাংলাদেশের বিজয় দিবসের পোশাকে লাল-সবুজের পাশাপাশি ব্যবহূত হয়েছে সাদা ও টিয়া। এ ছাড়া ব্যবহূত হয়েছে সবুজের অন্যান্য শেড, সোনালি, হলুদ প্রভৃতি। পাওয়া যাচ্ছে এসব রঙের মেয়েদের শাড়ি, থ্রিপিস, কামিজ, কুর্তি, শাল, ওড়না, ব্লাউজ, ছেলেদের পাঞ্জাবি, কাতুয়া, শার্ট, টি-শার্ট ও উত্তরীয়। এ ছাড়া ছোটদের থ্রিপিস, কামিজ, ফ্রক, স্কার্ট, পাঞ্জাবি, শার্ট, টি-শার্টও পাওয়া যাচ্ছে। পাশাপাশি বিজয় দিবস সামনে রেখে আনা হয়েছে অলংকার, মেয়েদের ব্যাগ ও মগ।

 

নিত্য উপহার

বিজয় দিবস সামনে রেখে বিশেষ ডিজাইনের টি-শার্ট এনেছে নিত্য উপহার। মোটিফ হিসেবে ব্যবহূত হয়েছে মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশের পতাকা, ‘স্বাধীনতা শব্দটি আমাদের’ কথাবন্ধ ইত্যাদি।

কে-ক্র্যাফট

বিজয় দিবস সামনে রেখে কে-ক্র্যাফটের পোশাকেও প্রাধান্য পেয়েছে লাল-সবুজ রং। এনেছে শাড়ি, সালোয়ার-কামিজ, টপস, কুর্তি, পাঞ্জাবি, শাল, শার্ট, ফতুয়া ও ব্যানডেনা। এ ছাড়া এনেছে ছোটদের কামিজ, টপস, পাঞ্জাবি, শার্ট। বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে টি-শার্ট ও হুডি জ্যাকেট।

মন্তব্য



সাতদিনের সেরা