kalerkantho

শুক্রবার । ১৪ কার্তিক ১৪২৭। ৩০ অক্টোবর ২০২০। ১২ রবিউল আউয়াল ১৪৪২

কখন কোথায় কী

   

১৩ এপ্রিল, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



কখন কোথায় কী

অঞ্জন'স

শৈল্পিক 
বৈশাখে শৈল্পিক এনেছে নতুন ডিজাইনের শাড়ি, সালোয়ার-কামিজ, টপস, পাঞ্জাবি, ফতুয়া, শার্ট, টি-শার্ট ও শিশুদের পোশাক।  পোশাকে মোটিভ হিসেবে ব্যবহার করা হয়েছে এরাবিক ক্যালিগ্রাফিক, ফোক মোটিভ, জিওমেট্রিক্যাল ও ফ্লাওয়ার মোটিভ। 
 
নিপুণ
বৈশাখের রংকে প্রাধান্য দিয়ে শাড়ি, সালোয়ার-কামিজ, কুর্তি, পাঞ্জাবি এনেছে নিপুণ। বড়দের পাশাপাশি বাচ্চাদের পোশাকও থাকছে।
 
অঞ্জন’স
বৈশাখে অঞ্জন’স এনেছে থিমভিত্তিক সালোয়ার-কামিজ, পাঞ্জাবি ও কুর্তা। এসব পোশাকে লাল-সাদার পাশাপাশি প্রাধান্য পেয়েছে নীল, হলুদ, সবুজ, কমলাসহ বিভিন্ন রং। ডিজাইনের অনুপ্রেরণা হিসেবে থাকছে মৃৎশিল্পের নানা নকশা। 
 
লোটো
ইতালিয়ান লাইফস্টাইল ব্র্যান্ড লোটো বৈশাখে নিয়ে এসেছে নতুন ডিজাইনের টি-শার্ট, পোলো শার্ট, জিন্স প্যান্ট, গ্যাবার্ডিন প্যান্ট, নারী ও পুরুষের স্লিপারসহ ফ্যাশনের নানা অনুষঙ্গ।
সেইলর
প্রায় দুই দশক ধরে আন্তর্জাতিক অঙ্গনে পোশাক প্রস্তুতকারক প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে বাংলাদেশি প্রতিষ্ঠান ইপিলিয়ন। এবার বাংলাদেশি ক্রেতাদের জন্য তারা নিয়ে এলো তাদের নতুন ব্র্যান্ড ‘সেইলর’। ৩ এপ্রিল এর উদ্বোধন হয় যমুনা ফিউচার পার্কে এবং পরের দিন ধানমণ্ডির কেবি স্কয়ারে।  
বিবিয়ানা
সিলেটের রিকশার অলংকরণ শিল্পীদের নিজস্বতা এবং তার শিল্পরূপটিকে এবারের বৈশাখী পোশাকে নানাবিধ ভঙ্গিমায় প্রয়োগ করছে বিবিয়ানা। নাম ‘রিকশাবাহার’ সম্ভার। অফহোয়াইট লালের মধ্যে রিকশার ঝালরের ব্যবহৃত রংগুলোই উপস্থাপিত হয়েছে শাড়ি, সালোয়ার-কামিজ, কুর্তি, পাঞ্জাবি ও শিশুদের পোশাকে। সুতি ছাড়াও অ্যান্ডি, মসলিন, হাফ সিল্কও রয়েছে পোশাক সম্ভারে।
আরশীনগর 
বাটিক ও টাই-ডাই মোটিফকে প্রাধান্য দিয়ে বিভিন্ন উজ্জল প্রাকৃতিক রং ব্যবহার করে এবারের বৈশাখী পোষাকগুলোকে সাজিয়েছে আরশীনগর। শাড়ী, পাঞ্জাবী, সালোয়ার কামিজ, লং কুর্তী, ফতুয়া, বাচ্চা পাঞ্জাবী, কামিজগুলো তৈরী করা হয়েছে পুরোপুরী সুতি কাপড় দিয়ে। 
 
মেঘ
মেঘের বৈশাখের পোশাকে আছে মেয়েদের ফতুয়া, টপস, ছেলেদের পাঞ্জাবি, ফতুয়া, টি-শার্ট, শিশুদের সালোয়ার-কামিজ, ফতুয়া, পাঞ্জাবি এবং টি-শার্ট। 
 
ব্যাঙ 
ব্যাঙ বাংলা নববর্ষে ক্যাজুয়াল শার্ট, টি-শার্ট, পলো শার্ট, ফতুয়া, কাতুয়া, প্যান্ট, পাঞ্জাবি এনেছে।  
 
কারুপল্লী
বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড পরিচালিত হস্ত ও কুটির শিল্পের প্রতিষ্ঠান কারুপল্লীতে ১৫ থেকে ৫০ শতাংশ পর্যন্ত মূল্য ছাড় চলছে। চলবে এপ্রিল মাসজুড়ে। কারুপল্লীর বিক্রয়কেন্দ্র আছে কারওয়ান বাজারের পল্লী ভবনের নিচতলায়।
 
লং বিচ স্যুটস
ঢাকার লাক্সারি বিজনেস হোটেল লং বিচ স্যুটস-বর্ষবরণ উপলক্ষে আয়োজন করছে ৯ দিনব্যাপী বাঙালি ফুড ফেস্টিভেল। ১০ এপ্রিল থেকে শুরু হওয়া ফেস্টিভেল চলবে ১৮ এপ্রিল পর্যন্ত। সর্বোচ্চ ২০ জনের দল বুকিং দিতে পারবেন। ফোন : ০১৭৫৫ ৫৫৭৯৪০
 
এ.হাকিম ট্রেডার্স
এ হাকিম বাংলা নববর্ষ নতুন পর্দা ও সোফার কভার কাপড় এনেছে। দেশি কাপড় ছাড়াও রয়েছে মানসম্পন্ন চায়না পর্দা ও সোফার কভারের কাপড়। আরো মিলবে সোফা সেটের কুশন ও কুশন কভার। ক্রেতারা কাপড় কিনে, পছন্দমতো তৈরির জন্য অর্ডার দিয়ে আসতে পারেন।  
 

মন্তব্য