kalerkantho

শনিবার । ১৪ ডিসেম্বর ২০১৯। ২৯ অগ্রহায়ণ ১৪২৬। ১৬ রবিউস সানি               

নাটোর ১

শিরিনের পরিবর্তে ধানের শীষে বিমল ক্ষুব্ধ নেতাকর্মীরা হামলা ভাঙচুর

নাটোর প্রতিনিধি   

১২ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে বিএনপির হেভিওয়েট প্রার্থী সাবেক প্রতিমন্ত্রী ফজলুর রহমান পটলের স্ত্রী অধ্যক্ষ কামরুন্নাহার শিরিনের পরিবর্তে কৃষক শ্রমিক জনতা লীগ নেতা মঞ্জুরুল ইসলাম বিমলকে মনোনয়ন দেওয়া হয়েছে। এ ঘটনায় লালপুর বাগাতিপাড়া এলাকার তৃণমূল বিএনপির নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে উঠেছে।

সাবেক পৌর মেয়র মঞ্জুরুল ইসলাম বিমলকে সংগঠনবিরোধী কার্যকলাপের অভিযোগে বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছিল। এর পর তিনি দীর্ঘদিন দলের বাইরে ছিলেন। পরে কৃষক শ্রমিক জনতা লীগে যোগ দেন। গত ৮ নভেম্বর কামরুন্নাহার শিরিনের পরিবর্তে বিমলকে এ আসন থেকে ঐক্যফন্টের প্রার্থী ঘোষণা করা হয়। তিনি এ আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

দলীয় সূত্র জানায়, এবারের নির্বাচনে চূড়ান্ত প্রার্থী হিসেবে কামরুন্নাহার শিরিনকে মনোনয়ন দিয়েছিল বিএনপি। উৎসবমুখর পরিবেশে বিএনপির নেতাকর্মীরা নির্বাচনী মাঠে ছিল। কিন্তু হঠাৎ প্রার্থী পরিবর্তনে বিপাকে পড়েছে দলীয় নেতাকর্মীরা। সোমবার কামরুন্নাহার শিরিন ঢাকা থেকে লালপুরের গৌরীপুরে পৌঁছালে মনোনয়ন ফিরে পাওয়ার দাবিতে অন্তত পাঁচ শতাধিক সমর্থক বিক্ষোভ প্রদর্শন করে।

এ সময় অধ্যক্ষ কামরুন্নাহার শিরিন বলেন, এ আসন থেকে ফজলুর রহমান পটল চারবার এমপি নির্বাচিত হয়েছেন। লালপুর-বাগাতিপাড়া অঞ্চলের উন্নয়নে তিনি ধারাবাহিকভাবে কাজ করেছেন। এ ছাড়া দীর্ঘদিন বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত থাকায় তাঁর নিজের সঙ্গেও এলাকার মাটি ও মানুষের আত্মার সম্পর্ক গড়ে উঠেছে। এর পরেও দলের বৃহত্তর স্বার্থে কেন্দ্রীয় নেতাদের সিদ্ধান্ত মেনে নেওয়ার অনুরোধ করেন তিনি।

 

মন্তব্য



সাতদিনের সেরা