kalerkantho

বুধবার। ১৯ জুন ২০১৯। ৫ আষাঢ় ১৪২৬। ১৫ শাওয়াল ১৪৪০

আ. লীগ মনোনীত প্রার্থী লিখে পোস্টার

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি   

১৭ নভেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আ. লীগ মনোনীত প্রার্থী লিখে পোস্টার

সুনামগঞ্জের জগন্নাথপুরে নির্বাচনী আচারণবিধি লঙ্ঘনের অভিযোগ পাওয়া গেছে। দলীয় মনোনয়ন চূড়ান্ত হওয়ার আগেই সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জ) আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী আজিজুস সামাদ আজাদ ডনকে দলীয় মনোনীত পদপ্রার্থী উল্লেখ করে একটি পোস্টার ফেসবুকে প্রকাশ করা হয়। এতে দলের আরেক মনোনয়নপ্রত্যাশী অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নানের সমর্থকদের মধ্যে বিভ্রান্তি তৈরি হয়েছে। তাই একে নির্বাচনী আচারণবিধি লঙ্ঘন আখ্যা দিয়ে গতকাল শুক্রবার জগন্নাথপুর উপজেলা সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ করেছেন জগন্নাথপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি সাফরোজ ইসলাম। অভিযোপত্রের সঙ্গে ফেসবুকে আপলোড করা পোস্টারের ফটোকপি সংযুক্ত রয়েছে।

অভিযোগপত্রটি গ্রহণ করেন জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের অফিস সহকারী ফয়ছল আহমদ। 

এ ব্যাপারে সুনামগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী সাবেক পররাষ্ট্রমন্ত্রী প্রয়াত নেতা আব্দুস সামাদ আজাদের ছেলে ডন বলেন, ‘বিষয়টি আমার জানা নেই। এ ধরনের পোস্টারও আমার করা নয়। বরং দুই-তিন দিন আগে আমি আমার ফেসবুকে ২৪ ঘণ্টার মধ্যে নির্বাচনী এলাকার বিলবোর্ড, ব্যানার ও ফেস্টুন অপসারণের ঘোষণা দিয়েছি। এটি নির্বাচনী আইন। ঘোষণাটি এখনো আমার ফেসবুকের ওয়ালে রয়েছে।’

প্রসঙ্গত, আজিজুস সামাদ আজাদ ডনের অনুসারী জগন্নাথপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোতাহির আলীসহ কয়েকজন সমর্থকের ফেসবুক আইডিতে গত বুধবার একটি পোস্টার দেখা যায়। পোস্টারে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ও ডনের ছবি স্থান পায়। এতে সুনামগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী উল্লেখ করে ডনকে ভোট দেওয়ার আহ্বান জানানো হয়।

মন্তব্য