kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

ফরিদপুরে নৌকার জয়ে হুমকি বিদ্রোহী

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি   

১৬ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রতিষ্ঠালগ্ন থেকেই পাবনার ফরিদপুর উপজেলায় বিএনপি বেশ শক্তিশালী। সংসদ নির্বাচন থেকে শুরু করে স্থানীয় সরকার পর্যায়ের বেশির ভাগ নির্বাচনেই উপজেলায় দলটি দাপট দেখিয়েছে। এমনকি পাবনার সর্বত্র আওয়ামী লীগের গণজোয়ারের সময়ও স্থানীয় সরকার নির্বাচনে এখানে কাঙ্ক্ষিত ফল পায়নি আওয়ামী লীগ। তবে গত দশম সংসদ নির্বাচনের পর থেকে পরিস্থিতি আওয়ামী লীগের অনুকূলে চলে আসে। কিন্তু সম্প্রতি উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে দলীয় কোন্দল বেড়ে যাওয়ায় দলটি আবারও সংকটে পড়ে।

২০০৯ সালে তৃতীয় উপজেলা পরিষদ নির্বাচনে ফরিদপুরে বিএনপি মনোনীত প্রার্থী জহুরুল ইসলামের কাছে আওয়ামী লীগের প্রার্থী খলিলুর রহমান পরাজিত হন। চতুর্থ উপজেলা নির্বাচনে বিএনপির ভোটে বিদ্রোহী প্রার্থী ভাগ বসালে আওয়ামী লীগের প্রার্থী খলিলুর রহমান জয়লাভ করেন।

দলীয় সূত্রে জানা যায়, বর্তমানে আওয়ামী লীগে চরম কোন্দল বিরাজ করছে। দলের নেতাকর্মীরা দুই ভাগে বিভক্ত। এবার উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পান উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান। এ অবস্থায় সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অধ্যাপক গোলাম হোসেন স্বতন্ত্র প্রার্থী হন। এতে দলের বড় একটি অংশ তাঁর পক্ষে অবস্থান নিয়েছে। এরই মধ্যে দুই পক্ষের মধ্যে একাধিকবার সংঘর্ষ ও গোলাগুলির ঘটনাও ঘটেছে। বর্তমান অবস্থায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ অনেক নেতাকর্মী নির্বাচনে নিষ্ক্রিয় রয়েছেন বলেও জানা গেছে।

উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও পৌর মেয়র কামরুজ্জামান মাজেদ বলেন, উপজেলার সাধারণ ভোটারদের কাছে বর্তমান উপজেলা চেয়ারম্যানের জনপ্রিয়তা তলানিতে পৌঁছেছে। তাই জনগণ ও ভোটারদের দাবির মুখে গোলাম হোসেনকে প্রার্থী করা হয়েছে। তাঁর জয় এখন সময়ের ব্যাপার মাত্র।

মন্তব্য



সাতদিনের সেরা