kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

মির্জাপুরে প্যানেল ঘোষণা

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি   

৯ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা আওয়ামী লীগ বিশেষ বর্ধিত সভা করেছে। তবে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থীকে মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত নিলেও ভাইস চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী না রাখার সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় আওয়ামী লীগ। কিন্তু এ উপজেলায় চেয়ারম্যানের পাশাপাশি দুই ভাইস চেয়ারম্যান পদেও একক প্রার্থীকে সমর্থন জানিয়ে প্যানেল ঘোষণা করে তৃণমূল আওয়ামী লীগ। এ নিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক সেলিম শিকদার, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম, নারী ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার শীফা ও উপজেলা আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক সালাম ঊর্মী মনোনয়নপত্র জমা দেন। তাঁদের মধ্যে গত বৃহস্পতিবারের বর্ধিত সভায় ভাইস চেয়ারম্যান পদে আজহারুল ইসলাম ও নারী ভাইস চেয়ারম্যান পদে শামীমা আক্তার শীফাকে দলীয় সমর্থন দেওয়া হয়েছে। একই সঙ্গে অন্য দুই ভাইস চেয়ারম্যান পদপ্রার্থীকে তাঁদের মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য অনুরোধ জানানো হয়। উপজেলার একটি পৌরসভা ও ১৪ ইউনিয়নের সভাপতি-সাধারণ সম্পাদকদের নিয়ে এ সভার আয়োজন করা হয়।

স্থানীয় এমপি একাব্বর হোসেনের সভাপতিত্বে বর্ধিত সভায় উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও চেয়ারম্যান পদপ্রার্থী মীর এনায়েত হোসেন মুন্টু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ, মির্জাপুর পৌরসভার মেয়র সাহাদত হোসেন সুমন প্রমুখ বক্তব্য দেন।

ভাইস চেয়ারম্যান প্রার্থী সেলিম শিকদার বলেন, ‘কেন্দ্রীয় আওয়ামী লীগের সিদ্ধান্ত উপেক্ষা করে স্থানীয় আওয়ামী লীগ কিভাবে দলীয় প্যানেল ঘোষণা করে—তা আমার বোধগম্য নয়! ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।’

মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ বলেন, বর্ধিত সভায় তৃণমূল আওয়ামী লীগ চেয়ারম্যান পদে মীর এনায়েত হোসেন মুন্টু, ভাইস চেয়ারম্যান পদে আজহারুল ইসলাম ও নারী ভাইস চেয়ারম্যান পদে শামীমা আক্তার শীফাকে সমর্থন দিয়েছে। সভায় অন্য দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীকে তাঁদের মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য অনুরোধ করা হয়েছে। আগামী ৩১ মার্চ চতুর্থ ধাপে এ উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হবে।

মন্তব্য



সাতদিনের সেরা