kalerkantho

শনিবার  । ১৯ অক্টোবর ২০১৯। ৩ কাতির্ক ১৪২৬। ১৯ সফর ১৪৪১                     

বিএনপি নেতার মনোনয়নপত্র ছিনতাইয়ের চেষ্টা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বগুড়ায় রিটার্নিং অফিসারের সামনেই সদর উপজেলা নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী মাফতুন আহমেদ খান রুবেলের হাত থেকে মনোনয়নপত্র ছিনতাইয়ের চেষ্টা ও তাঁর সমর্থকদের মারধর করেছে সরকার দলীয় কর্মীরা। এ ছাড়া গাবতলী উপজেলা নির্বাচনে একজন ভাইস চেয়ারম্যানের মনোনয়নপত্র ছিনিয়ে নিয়ে তা ছিঁড়ে ফেলেছে সরকারি দলের কর্মীরা।

বগুড়া সদর উপজেলা নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী বিএনপি নেতা মাফতুন আহমেদ খান রুবেল জানান, তিনি তাঁর কর্মী-সমর্থকদের নিয়ে সোমবার বিকেলে জেলা রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রায়হানা ইসলামের নিকট তাঁর কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিতে যান। রিটার্নিং অফিসারের রুমের ভেতরে মনোনয়নপত্র জমা দেওয়ার আগ মুহূর্তে সরকারি দলের কয়েকজন নেতাকর্মী তাঁর হাত থেকে মনোনয়নপত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। তখন রুবেলের কর্মীরা বাধা দেয়। এ সময় সরকারি দলের নেতাকর্মীরা রুবেলের কর্মীদের কিল-ঘুষি মারে। এতে লাহিড়ীপাড়া ইউপি চেয়ারম্যান আপেল মাহমুদসহ চার-পাঁচজন আহত হন। তখন রিটার্নিং অফিসারের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। এরপর রিটার্নিং অফিসারের কার্যালয়ের আশপাশে সরকারি দলের লোকেরা অবস্থান নেওয়ায় খান রুবেল ও তাঁর সমর্থকরা অবরুদ্ধ হয়ে পড়েন। বিকেল ৫টার পর পুলিশি পাহারায় রুবেল ও তাঁর সমর্থকরা ডিসি অফিস ত্যাগ করেন।

এদিকে দুপুর ২টায় গাবতলী উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী শাহেদুল ইসলামের মনোনয়নপত্র নির্বাচন অফিসের দোতলায় ছিনতাই করা হয়েছে। এরপর তা ছিঁড়ে ফেলা হয়। ফলে তিনি আর মনোনয়নপত্র জমা দিতে পারেননি। সরকারি দলের লোকেরা এ কাজ করেছে বলে অভিযোগ করেন শাহেদুল।

জেলা রিটানিং অফিসার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রায়হানা ইসলাম জানান, বাইরে একটু ঝামেলা হয়েছিল।

 

মন্তব্য



সাতদিনের সেরা