kalerkantho

চাটমোহরে নির্বাচন নিয়ে ভোটারদের আগ্রহ কম!

চাটমোহর (পাবনা) প্রতিনিধি   

১৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পাবনার চাটমোহরে দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ক্ষমতাসীন আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী হিসেবে কেন্দ্র থেকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাখাওয়াত হোসেন সাখোকে মনোনয়ন দেওয়া হয়েছে। তাঁর বিপরীতে শক্ত কোনো প্রার্থী না থাকা ও নির্বাচনে বিএনপি অংশ না নেওয়ায় এই নির্বাচন নিয়ে ভোটারদের মধ্যে খুব একটা আগ্রহ দেখা যাচ্ছে না।

জানা গেছে, ২০০৮ সালের চাটমোহর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে বিজয়ী হন সামসুদ্দিন খবির। ২০১৩ সালের নির্বাচনে জয়ী হন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হাসাদুল ইসলাম হীরা। ওই নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী সাখাওয়াত হোসেন পরাজিত হন। তবে ফের তিনি আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন। বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী উপজেলা পরিষদ নির্বাচনে দলের হয়ে কোনো প্রার্থী নির্বাচন করছেন না। তবে আওয়ামী লীগের অপর গ্রুপ থেকে দু-একজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন—এমনটা গুঞ্জন শুরু হয়েছে। কিন্তু সম্প্রতি জাতীয় সংসদ নির্বাচন অনেকটা একতরফাভাবে অনুষ্ঠিত ও ভোটদানে বাধা পাওয়ায় উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে ভোটারদের মধ্যে তেমন কোনো উৎসাহ দেখা যাচ্ছে না।

এ বিষয়ে উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা রুহুল আমীন বলেন, ‘মাত্র নির্বাচনের প্রক্রিয়া শুরু হয়েছে। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আগামী ১৮ ফেব্রুয়ারি। আশা করি নির্বাচন অংশগ্রহণমূলক ও নিরপেক্ষভাবে সম্পন্ন হবে।’

 

মন্তব্য