kalerkantho

বুধবার । ২১ আগস্ট ২০১৯। ৬ ভাদ্র ১৪২৬। ১৯ জিলহজ ১৪৪০

নবীনগরে বিভক্তি

উনিশ থেকে এক

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি   

১২ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন চেয়ে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের কাছে আবেদন করেন ১৯ জন নেতা। এর মধ্যে একজনের নাম কেন্দ্রে পাঠানো হয়। এ কারণে বাকিরা বেঁকে বসেন। এ নিয়ে দলটির মধ্যে বিভক্তি দেখা দিয়েছে।

মনোনয়নপ্রত্যাশীরা অভিযোগ করেন, কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী ১৯ জন থেকে বাছাই করে তিনজনের নাম পাঠানোর কথা। এর পরিবর্তে উপজেলা আওয়ামী লীগ স্থানীয় সংসদ সদস্য এবাদুল করিম বুলবুলের পছন্দসই প্রার্থী হিসেবে একজনের নাম কেন্দ্রে পাঠায়। এই একক প্রার্থীর নাম হাবিবুর রহমান সরকার ওরফে স্টিফেন। তিনি উপজেলা আওয়ামী লীগে দীর্ঘদিন ধরে সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। তাঁর বাড়ি উপজেলার বীরগাঁও গ্রামে। যে গ্রামে শীর্ষ যুদ্ধাপরাধী গোলাম আযমের জন্ম। তাঁরা দুজন সম্পর্কে বেয়াই।

অভিযোগকারীদের মধ্যে রয়েছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের উপকমিটির সহসম্পাদক কাজী জহির উদ্দিন সিদ্দিক টিটু, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ফেরদৌস ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এইচ এম আল আমীন। তাঁরা গত ৯ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলন করেন। তাঁরা স্টিফেনকে আওয়ামী লীগ থেকে মনোনয়ন না দেওয়ার জোর দাবি জানান।

মন্তব্য