kalerkantho

শুক্রবার । ১৭ জানুয়ারি ২০২০। ৩ মাঘ ১৪২৬। ২০ জমাদিউল আউয়াল ১৪৪১     

এডিসের লার্ভা পেল পাবনা পৌরসভা

পাবনা প্রতিনিধি   

৯ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অবশেষে পাবনায় এডিস মশার অস্তিত্বের কথা স্বীকার করল স্বাস্থ্য বিভাগ। গতকাল বৃহস্পতিবার সকালে পাবনার সিভিল সার্জন অফিসে গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময়সভায় সিভিল সার্জন এ তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জন ডা. মেহেদী ইকবাল জানান, পাবনা পৌর এলাকার ৩০টি পয়েন্টে জরিপ চালিয়ে তিনটি স্থানে এডিস মশার লার্ভার অস্তিত্ব পাওয়া গেছে। জেলা সদরের বাইরে দুটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আরো ১১ ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে।

সিভিল সার্জন অফিসের কীটত্বত্তবিদ হেলালউদ্দিন জানান, গত জুলাইয়ের শেষ থেকে পাবনা পৌর এলাকার বিভিন্ন স্থানে এডিস মশা লার্ভার অস্তিত্ব অনুসন্ধানে জরিপ চালানো হয়। গত বুধবার শহরের প্রধান সড়ক আব্দুল হামিদ রোডে নির্মাণাধীন একটি বহুতল ভবনের ছাদে, বিআরটিসি ডিপো এবং বাস টার্মিনাল এলাকায় পরিত্যক্ত টায়ারে জমে থাকা পানিতে এডিসের লার্ভার অস্তিত্ব মেলে। এর আগে গত মঙ্গলবার পর্যন্ত পাবনার কোথাও এডিস মশার অস্তিত্ব পাওয়া যায়নি বলে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে দাবি করা হয়।

প্রসঙ্গত, পাবনা সদরের মনোহরপুর গ্রামের রঞ্জু মালিথা নামের এক যুবক গত চার মাসে পাবনার বাইরে না যাওয়ার পরও ডেঙ্গু আক্রান্ত হয়। স্বজনরা রঞ্জু স্থানীয়ভাবে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন বললেও সিভিল সার্জন জানিয়েছিলেন বিষয়টি তাঁরা অনুসন্ধান করবেন। অবশেষে গতকাল সকালে সিভিল সার্জন এই কথা নিশ্চিত করেন। গতকালের মতবিনিময়সভায় সিভিল সার্জন আরো জানান, পাবনা জেনারেল হাসপাতালে গতকাল পর্যন্ত ৩৭ জন রোগীর চিকিৎসা দেওয়া হয়। 

মন্তব্য



সাতদিনের সেরা