kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

ডেঙ্গু নিয়ে সংসদীয় কমিটির বৈঠক

আতঙ্ক না ছড়িয়ে সচেতনতা সৃষ্টির ওপর গুরুত্বারোপ

নিজস্ব প্রতিবেদক   

৭ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ডেঙ্গু পরিস্থিতি নিয়ে আতঙ্ক না ছড়িয়ে সচেতনতা সৃষ্টির ওপর গুরুত্বারোপ করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী আশা প্রকাশ করেছেন, এক সপ্তাহের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে।

গতকাল মঙ্গলবার বিকেলে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন সংসদীয় কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিম। বৈঠকে কমিটির সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন, তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, ডা. আ ফ ম রুহুল হক, মো. মনসুর রহমান ও মো. আব্দুল আজিজ উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে কমিটির সদস্যরা দেশের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। তাঁরা সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে জানতে চান। এ সময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, গোটা স্বাস্থ্য মন্ত্রণালয় ডেঙ্গু নিয়ে ব্যতিব্যস্ত রয়েছে। এখনো ওষুধ এসে পৌঁছায়নি। স্প্রেও করা হয়নি। সিটি করপোরেশন জানিয়েছে, সপ্তাহখানেকের মধ্যে ওষুধ চলে আসবে, তারপর স্প্রে করা হবে।

বৈঠক শেষে কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিম সাংবাদিকদের বলেন, ‘মহামারি বলে আতঙ্ক ছড়ানো হচ্ছে। মহামারি কাকে বলে? এডিস মশা মারার দায়িত্ব স্বাস্থ্য মন্ত্রণালয়ের, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের। তবে ডেঙ্গু আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়লে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পড়ে যায়। এ বিষয়ে চিকিৎসাসেবা দিতে স্বাস্থ্য মন্ত্রণালয় সুন্দরভাবে দেখবাল করছে। উপজেলা থেকে শুরু করে জাতীয় পর্যায় পর্যন্ত ডেঙ্গু আক্রান্তদের স্বাস্থ্যসেবা অব্যাহত রয়েছে।’

মন্তব্য



সাতদিনের সেরা