kalerkantho

সোমবার । ২১ অক্টোবর ২০১৯। ৫ কাতির্ক ১৪২৬। ২১ সফর ১৪৪১       

স্পিকার বললেন

এডিস মশা ধ্বংসে পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত রাখা জরুরি

নিজস্ব প্রতিবেদক   

৭ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এডিস মশা ধ্বংসে পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত রাখা জরুরি

এডিস মশা নিয়ন্ত্রণ ও ডেঙ্গুবিষয়ক সচেতনতা বাড়াতে গতকাল সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজ রাজধানীতে শোভাযাত্রা বের করে। ছবি : কালের কণ্ঠ

নিজ নিজ নির্বাচনী এলাকায় ডেঙ্গু সম্পর্কে সচেতনতা কার্যক্রম জোরদার করতে সংসদ সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি। তিনি বলেছেন, এডিস মশার উৎপত্তি ও প্রজননস্থল ধ্বংসে পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত রাখা জরুরি। তাই ঘরের ভেতরের পাশাপাশি বাইরের পরিবেশ পরিচ্ছন্ন রাখতে সবাইকে সচেষ্ট হতে হবে।

গতকাল মঙ্গলবার দুপুরে সংসদ ভবন এলাকায় পার্লামেন্ট মেম্বারস ক্লাব চত্বরে মশারি বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। এ অনুষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রমের অংশ হিসেবে সংসদ সচিবালয়ে চতুর্থ শ্রেণির কর্মচারীদের মধ্যে এক হাজার মশারি বিতরণ করা হয়। 

ডেঙ্গু প্রতিরোধে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানিয়ে ড. শিরীন শারমিন বলেন, এডিস মশা যেহেতু পরিষ্কার, স্বচ্ছ পানিতে বংশবিস্তার করে, তাই ফুলের টব, ফ্রিজের নিচের পানি, এসির পানিসহ আশপাশের এলাকা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। এ ব্যাপারগুলোতে সবাইকে আরো বেশি সচেতন হতে হবে।

তিনি বলেন, প্রতিরোধ কার্যক্রমের অংশ হিসেবে সংসদের মেডিক্যাল সেন্টারে ডেঙ্গু পরীক্ষার কিট সংগ্রহ করা হয়েছে। প্রয়োজনে এখান থেকেও বিনা মূল্যে ডেঙ্গুর রক্ত পরীক্ষা করা যাবে। ঈদের ছুটিতেও সার্বক্ষণিক এই মেডিক্যাল সেন্টার খোলা থাকবে।

 

মন্তব্য



সাতদিনের সেরা