kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

বাগেরহাটে আরো ৬ রোগী শনাক্ত

বাগেরহাট প্রতিনিধি   

৭ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বাগেরহাটে আরো ছয়জন ডেঙ্গু রোগীকে শনাক্ত করেছে স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে গতকাল দুপুর পর্যন্ত জেলায় সরকারি হিসাবে ২৪ জন ডেঙ্গু রোগীর সন্ধান পাওয়া গেছে। বর্তমানে সদর হাসপাতাল ও ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সাতজন ভর্তি আছেন।

তবে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে শরণখোলার খাদিজা বেগম (৪৫) মারা গেছেন বলে জানা গেছে। জ্বর, মাথা ও বুকব্যথা নিয়ে গত বৃহস্পতিবার শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছিলেন তিনি। সেখানে পরীক্ষার ব্যবস্থা না থাকায় চিকিৎসকরা তাঁকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। পরে খুলনার বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার তাঁর মৃত্যু হয়। তিনি সৌদিপ্রবাসী বেল্লাল মোল্লার স্ত্রী।

জেলা সিভিল সার্জন ডা. জি কে এম শামসুজ্জামান জানান, জেলায় নতুন করে আরো ছয়জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। এ নিয়ে গত ২৭ জুলাই থেকে গতকাল দুপুর পর্যন্ত ২৪ জন ডেঙ্গু রোগীর সন্ধান পাওয়া গেছে। সদর হাসপাতাল ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরীক্ষা-নিরীক্ষা করার পর তাদের ডেঙ্গু রোগী হিসেবে শনাক্ত করা হয়। বর্তমানে সদর হাসপাতালে পাঁচজন ও ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুজন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছে। অন্যরা চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছে।

সিভিল সার্জন আরো জানান, সদর হাসপাতালসহ জেলার সব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সরকারিভাবে বিনা মূল্যে ডেঙ্গু রোগের পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। এ রোগ সম্পর্কে চিকিৎসকদের পক্ষ থেকে জনসচেতনতা  তৈরি করা হচ্ছে। আক্রান্তদের মাধ্যমে যাতে ডেঙ্গু ছড়াতে না পারে এ জন্য তাদের মশারির ভেতর থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা