kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

ফুলপুরে নেই শনাক্তের ব্যবস্থা

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি   

৬ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



ফুলপুর উপজেলা হাসপাতালে চিকিৎসা নিতে আসে তিনজন ডেঙ্গু রোগী। এসব রোগীকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ফুলপুর উপজেলা হাসপাতালে এখন পর্যন্ত ডেঙ্গু রোগীদের পরীক্ষা-নিরীক্ষার কোনো ব্যবস্থা নেই। উপজেলা হাসপাতালে জ্বরাক্রান্ত রোগীর চাপ বাড়ছে।

ফুলপুর হাসপাতালে রেজিস্টারে তিনজন ডেঙ্গু রোগীর আক্রান্তের তালিকা পাওয়া গেছে। তাদের মধ্যে তিনজনই শনাক্ত হয়েছে বেসরকারি প্রাইভেট হাসপাতাল আশা জেনারেলে।

জানা যায়, গতকাল সোমবার বিকেলে রিনা আক্তার (৩০) নামের এক গৃহবধূর ডেঙ্গু ধরা পড়ে। গত সপ্তাহে ঢাকায় এক আত্মিয়ের বাসায় বেড়াতে যান তিনি। সেখান থেকে জ্বর নিয়ে এলে চিকিৎসায় ডেঙ্গু ধরা পড়ে। ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে তাঁকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয়। তারাকান্দা উপজেলার দাখিরকান্দা গ্রামের রাসেল মিয়া ঢাকায় থাকতেন পরিবার নিয়ে। তাঁর শিশুপুত্র আলামিন (১১) হঠাৎ জ্বরে আক্রান্ত হলে গ্রামের বাড়িতে নিয়ে আসেন। গত ৩১ জুলাই তিনি চিকিৎসার জন্য ছেলেকে ফুলপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। পরে বেসরকারি হাসপাতাল আশা জেনারেল হাসপাতালে পরীক্ষার মাধ্যমে তার ডেঙ্গু ধরা পড়ে।

মন্তব্য



সাতদিনের সেরা