kalerkantho

রবিবার। ৫ আশ্বিন ১৪২৭ । ২০ সেপ্টেম্বর ২০২০। ২ সফর ১৪৪২

চাঁপাইনবাবগঞ্জে বসেই আক্রান্ত দুজন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি   

৬ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চাঁপাইনবাবগঞ্জে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছেই। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ১১ রোগী সদর হাসপাতালে ভর্তি হয়েছে। এমন পরিস্থিতিতে সদর হাসপাতালে ‘ডেঙ্গু কর্নার’ স্থাপন করেছে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। হাসপাতালে বিনা মূল্যে রোগীদের পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী।

চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল কর্মকর্তা ডা. নাদিম সরকার জানান, রবিবার সকাল ৯টা থেকে সোমবার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় আরো ১১ রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এ নিয়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ১২ দিনে ৪৯ জন রোগী হাসপাতালে ভর্তি হলো। এর মধ্যে ১৯ জনকে চিকিৎসা শেষে ছাড়পত্র দেওয়া হয়েছে। উন্নত চিকিৎসার জন্য আরো চারজনকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। সোমবার সকাল ১১টা পর্যন্ত ২৬ জন রোগী চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। 

সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী বলেন, ‘এখন পর্যন্ত ডেঙ্গু পরীক্ষার জন্য আমরা সরকারিভাবে ১২০টি কিট পেয়েছি। সদর হাসপাতালে ভর্তি রোগীদের বিনা মূল্যে ডেঙ্গু শনাক্তে পরীক্ষা করা হচ্ছে।’

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র নজরুল ইসলাম বলেন, ‘মাত্র চারটি ফগার মেশিন দিয়ে পৌর এলাকার সব অলিগলি কাভার করা সম্ভব নয়।’

মন্তব্য



সাতদিনের সেরা