kalerkantho

বুধবার । ১৬ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৬ সফর ১৪৪১       

চিকিত্সার ব্যবস্থাই নেই মঠবাড়িয়ায়

আঞ্চলিক প্রতিনিধি, পিরোজপুর   

৩ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পিরোজপুরের মঠবাড়িয়ায় গত কয়েক দিনে পাঁচজন ডেঙ্গু রোগী শনাক্ত করেছেন চিকিৎসকরা। আক্রান্তরা উন্নত চিকিত্সার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এখন পর্যন্ত ডেঙ্গু রোগের পরীক্ষা-নিরীক্ষার কোনো ব্যবস্থা নেই। তবে জ্বরে আক্রান্ত রোগীরা উপজেলা সদরের তিন-চারটি বেসরকারি ক্লিনিকে ডেঙ্গু পরীক্ষা করাচ্ছে।

জানা গেছে, উপজেলা সদর হাসপাতালের রেজিস্ট্রারে তিনজন ডেঙ্গু আক্রান্তের তালিকা পাওয়া গেছে। বাকি চারজন বেসরকারি ক্লিনিকে পরীক্ষার মাধ্যমে ডেঙ্গু শনাক্ত করে আতঙ্কে বরিশাল মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছে। বর্তমানে সাধারণ জ্বরে আক্রান্ত রোগীরাও আতঙ্কে থাকছে। উপজেলা সদরের সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতে এখন পর্যন্ত সাধারণ জ্বরের চিকিত্সাসেবা থাকলেও ডেঙ্গু আক্রান্তদের কোনো সেবার ব্যবস্থা নেই।এদিকে মঠবাড়িয়া পৌরশহরসহ ১১ ইউনিয়নের কোথাও ডেঙ্গু রোগ প্রতিরোধে করণীয় বিষয়ে সরকারি কিংবা বেসরকারিপর্যায়ে জনসাধরণকে সচেতন করতে কোনো প্রচার-প্রচারণা নেই।

এ বিষয়ে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আল আহসান জানান, মঙ্গলবার ডৌয়াতলা গ্রামের গোলাম রাব্বি (১৪) ও শহরের দক্ষিণ মিঠাখালী এলাকার আরাফাত হোসেন (১৮); সোমবার শহরের সবুজনগর মহল্লার নূর নবীর (২৫) ডেঙ্গু শনাক্ত করা হয়। পরে তাঁরা স্বেচ্ছায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। এ ছাড়া সোম ও মঙ্গলবার আরো চার-পাঁচজন ডেঙ্গু আক্রান্ত হয়ে উন্নত চিকিত্সার জন্য বরিশালে ভর্তি রয়েছেন। তাঁরা কেউই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেননি। তাদের মধ্যে কেউ ঢাকা থেকে ফিরে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা