kalerkantho

নাটোরে রক্তের গ্রুপ নির্ণয় শুরু

নাটোর প্রতিনিধি   

৩ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নাটোরে রক্তের গ্রুপ নির্ণয় শুরু

নাটোরে গতকাল সকাল ১০টায় শুরু হয় দুই দিনব্যাপী বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও নিবন্ধন কার্যক্রম। ছবি : কালের কণ্ঠ

নাটোর সদর হাসপাতালে গতকাল সকাল থেকে বিকেল পর্যন্ত নতুন কোনো ডেঙ্গু রোগী ভর্তি হয়নি। বর্তমানে এখানে নারী-শিশুসহ ছয়জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

এদিকে ডেঙ্গুর প্রভাব মোকাবেলায় নাটোরে শুরু হয়েছে দুই দিনব্যাপী বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও নিবন্ধন কার্যক্রম।

জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে গতকাল শুক্রবার সকালে শংকর গোবিন্দ চৌধুরী স্টেডিয়ামে এই কার্যক্রমের উদ্বোধন করেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তাক আলী মুকুল।

গতকাল সকাল ১০টা থেকে শুরু হয়ে এই কার্যক্রম চলে বিকেল ৪টা পর্যন্ত। আজ শনিবারও একই সময়ে এই কার্যক্রম চলবে। যেকানো ব্যক্তি বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্ণয় এবং নিবন্ধন করতে পারবে।

প্রথম দিনেই ব্যাপক সাড়া পড়েছে জেলা ক্রীড়া সংস্থার এই কার্যক্রমে। খেলোয়ারদের পাশাপাশি অনেক ব্যক্তি এই কার্যক্রমে অংশগ্রহণ করেছে বলে আয়োজকরা জানিয়েছে।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তাক আলী মুকুল বলেন, ‘বর্তমানে ডেঙ্গু রোগীদের রক্তের প্রয়োজন হচ্ছে। এই চাহিদা মেটাতে খুব সহজেই মানুষ যেন রক্ত সংগ্রহ করতে পারে সে জন্য আমাদের এই উদ্যোগ।’

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোস্তাক আলী মুকুল আরো বলেন, ‘অনেক সময় রোগীর স্বজনদের রক্তের জন্য ঘোরাঘুরি করতে হয়। হয়রানিমুক্ত থেকে মানুষ যাতে রক্ত সংগ্রহ করতে পারে সে জন্য আমরা রক্তের গ্রুপ নির্ণয়ের পাশাপাশি নাম, ঠিকানা, মোবাইল নম্বর সংগ্রহ করে রাখছি; যেকোনো সময় যাতে চাহিদা মেটানো যায়।’

 

মন্তব্য



সাতদিনের সেরা