kalerkantho

মঙ্গলবার । ২১ জানুয়ারি ২০২০। ৭ মাঘ ১৪২৬। ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১     

গাইবান্ধায় আতঙ্ক ১১ রোগী শনাক্ত

সাতজনকে উন্নত চিকিৎসার জন্য রংপুরে পাঠানো হয়েছে

গাইবান্ধা প্রতিনিধি   

৩ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



গাইবান্ধায় জেলা সদর হাসপাতাল ও সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১১ জন ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে। এর মধ্যে চার জন বর্তমানে গাইবান্ধার ওই দুই হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। বাকি সাতজনকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজনকে সনাক্ত করার পর তাকে রংপুর মেডিক্যাল কলেজে পাঠানো হয়। বাকিরা গাইবান্ধা সদর হাসপাতালে সনাক্ত হয়। এই রোগীদের সবাই ঢাকা থেকে আসা বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

এদিকে চার ডেঙ্গু রোগীর চিকিৎসা নেওয়ার খবরে গাইবান্ধায় জনমনে আতংক বিরাজ করছে। অনেকেই আশংকা করছেন, আসন্ন ঈদে ডেঙ্গুপ্রবণ ঢাকা থেকে লোকজন গাইবান্ধায় ফিরলে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়তে পারে। আর তাতে স্থানীয় অনেকেরই আক্রান্ত হওয়ার ঝুঁকি তৈরি হবে।  

আতংকের ব্যাপারে গতকাল শুক্রবার বিকেলে গাইবান্ধার সিভিল সার্জন ডা. এ বি এম আবু হানিফের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘বর্তমান পরিস্থিতিতে ডেঙ্গু রোগীর চিকিৎসা দেওয়ার সুযোগ সুবিধা গাইবান্ধা হাসপাতালে রয়েছে। পরিস্থিতি মোকাবেলায় সব ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে।’

গাইবান্ধায় এ পর্যন্ত ১১ জন ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে উল্লেখ করে সিভিল সার্জন বলেন, যে চারজন এখন গাইবান্ধায় চিকিৎসা নিচ্ছেন তাদের জন্য পর্যাপ্ত ব্যবস্থা আছে।  

 

মন্তব্য



সাতদিনের সেরা