kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

চাঁদপুরে লঞ্চ টার্মিনালে ক্যাম্প স্থাপনের উদ্যোগ

চাঁদপুর প্রতিনিধি   

২ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চাঁদপুরে বর্তমানে ৩০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। তাদের মধ্যে সদর হাসপাতালে ২৮ জন চিকিৎসাধীন। তাদের মধ্যে পাঁচজন নারী ও দুজন শিশু। এ ছাড়া ফরিদগঞ্জ ও মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আরো দুজন চিকিৎসা নিচ্ছে বলে জানা গেছে।

এদিকে শরীরে ডেঙ্গুর বিস্তার ঘটেছে কি না, তা নিশ্চিত হতে প্রতিদিন শত শত মানুষ চাঁদপুর জেনারেল হাসপাতালসহ শহরের বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে রক্ত পরীক্ষা করছে। চাঁদপুর পৌরসভার নারী কাউন্সিলর ফরিদা ইলিয়াস জানান, শহরের গুরুত্বপূর্ণ সড়ক ও স্থাপনার পাশে গজিয়ে ওঠা ঝোপ-জঙ্গল পরিষ্কার করা হয়েছে।

চাঁদপুর জেনারেল হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডা. সালেহ আহমেদ বলেন, ‘এখানে যে ২৮ জন ডেঙ্গু রোগী ভর্তি আছে, তাদের অবস্থা আপাতত শঙ্কামুক্ত। পুরুষ, নারী ও শিশু ওয়ার্ডে এসব রোগীর চিকিৎসা চলছে।’

চাঁদপুর জেনারেল হাসপাতালের তত্ত্ব্বাবধায়ক ডা. আনোয়ারুল আজিম বলেন, চাঁদপুরে এ পর্যন্ত শতাধিক ডেঙ্গু রোগী চিকিৎসা নিয়েছে। তাদের প্রায় সবাই রাজধানী ঢাকা থেকে এই রোগের জীবাণু বহন করে চাঁদপুরে এসেছে।

এদিকে আসন্ন ঈদে রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে চাঁদপুরগামী ডেঙ্গু রোগী শনাক্তকরণে চাঁদপুর লঞ্চ টার্মিনালে বিশেষ মেডিক্যাল টিম প্রস্তুত থাকবে। টার্মিনালের পাশে বিশেষ ক্যাম্প স্থাপন করে বিনা মূল্যে ডেঙ্গু পরীক্ষা করা হবে। এমন তথ্য জানিয়েছেন জেলা সিভিল সার্জন সাখাওয়াত উল্লাহ। তিনি আরো জানান, বৃহস্পতিবার সকালে জেলার ফরিদগঞ্জ ও মতলব দক্ষিণে আরো দুজন ডেঙ্গু রোগীর সন্ধান পাওয়া গেছে। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

জেলার ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলা নিয়ে কথা বলেন চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহমুদ জামান। তিনি বলেন, চাঁদপুর শহরসহ জেলাকে ডেঙ্গুমুক্ত করতে এরই মধ্যে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা