kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

ডেঙ্গু নিয়ে বিএনপির ৭ দিনের কর্মসূচি শুরু

নিজস্ব প্রতিবেদক   

২ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ডেঙ্গু সচেতনতায় রাজধানীতে শোভাযাত্রা, প্রচারপত্র বিলিসহ সাত দিনের কর্মসূচি শুরু করেছে বিএনপি। গতকাল বৃহস্পতিবার ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে রাজধানীর দুটি স্থানে এ কর্মসূচি পালন করা হয়।

দক্ষিণের কর্মসূচিতে অংশ নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘ডেঙ্গু প্রতিরোধে জনগণকে সচেতন করার কর্মসূচিতে সরকার বাধা দিচ্ছে।’ আর উত্তরের কর্মসূচিতে অংশ নিয়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেন, ‘সংকট মোকাবেলায় জনবিদ্বেষী সরকারের যথাযথ উদ্যোগ নেই।’

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী, গতকাল দুপুরে পুরান ঢাকার বাহাদুর শাহ পার্ক থেকে বিএনপির শোভাযাত্রা বের করার কথা ছিল। তবে দুপুর ১টা থেকে পুলিশের উপস্থিতির কারণে মহানগর দক্ষিণের নেতাকর্মীরা দায়রা জজ আদালত প্রাঙ্গণে ব্যানার-ফেস্টুন নিয়ে সমবেত হয়। সেখানে ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, বিএনপির কর্মসূচি হওয়ার কথা ছিল বাহাদুর শাহ পার্ক থেকে। এই শোভাযাত্রা করার জন্যও সরকার অনুমতি দেয়নি। অথচ সরকারকে সহযোগিতা করার জন্য, জনগণকে সচেতন করার জন্য বিএনপি এ কর্মসূচি নিয়েছে। সেখানেও তাদের বাধা।

তিনি বলেন, বর্ষা মৌসুমের আগেই স্বাস্থ্য মন্ত্রণালয় ও সিটি করপোরেশন যদি সমন্বিতভাবে উদ্যোগ গ্রহণ করত, তাহলে এ মহামারি সৃষ্টি হতো না। মানুষ সচেতন হয়ে নিজের বাড়িতে আটকে থাকা স্বচ্ছ পানি ফেলে দিলে পরিস্থিতির উত্তরণ ঘটবে।

এ সময় মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল, মহানগর নেতা ইউনুস মৃধা, হাবিবুর রশীদ হাবিব, প্রকৌশলী ইশরাক হোসেনসহ মহানগরের কয়েক শ নেতাকর্মী উপস্থিত ছিল।

মন্তব্য



সাতদিনের সেরা