kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

সাতক্ষীরায় বিশেষ মেডিক্যাল ক্যাম্প

সাতক্ষীরা প্রতিনিধি   

২ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সাতক্ষীরায় গতকাল বৃহস্পতিবার পর্যন্ত ২৮ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ১৪ জন হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছে। সাতক্ষীরা সদর হাসপাতাল, মেডিক্যাল কলেজ, কলারোয়া স্বাস্থ্য কমপ্লেক্স ও বেসরকারি একটি হাসপাতালে বৃহস্পতিবার সকাল পর্যন্ত আরো ১৪ জন রোগী ভর্তি হয়েছে। এসব রোগীর বেশির ভাগই ঢাকায় বিভিন্ন কাজে গিয়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সাতক্ষীরায় ফিরে এসেছে।

এদিকে ডেঙ্গু প্রতিরোধে এরই মধ্যে প্রশাসনের পক্ষ থেকে মশক নিধন, পরিচ্ছন্নতা সপ্তাহ পালনসহ নানা জনসচেতনতামূলক প্রচারাভিযান শুরু করা হয়েছে। তা ছাড়া সাতক্ষীরা সদর হাসপাতালে বিশেষ মেডিক্যাল ক্যাম্প চালু করা হয়েছে।

সাতক্ষীরার সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, সদর হাসপাতালে বর্তমানে আটজন ডেঙ্গু রোগী ভর্তি আছে। আরো ১৩ জন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছে। তা ছাড়া একজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

মেডিক্যাল কলেজ হাসপাতাল তত্ত্বাবধায়ক ডা. রফিকুল ইসলাম জানান, সেখানে চারজন রোগী ভর্তি আছে। আক্রান্তদের মধ্যে রয়েছে মাধবকাটির আবদুর রাকিব, হাবিবুল ইসলাম দীপু, দেবহাটার কলেজছাত্র মেহেদি হাসান, থানাঘাটার শামীম নাহিদ, পারুলিয়ার রোকনুজ্জামান, সখীপুরের শরিফুল ইসলাম, দরগাহপুরের হামিদুল প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা