kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

নওগাঁয় ২৪ ঘণ্টার পরামর্শ সেল

নওগাঁ প্রতিনিধি   

২ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নওগাঁয় ডেঙ্গু রোগীর সংখ্যা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। গতকাল বৃহস্পতিবার দুপুর পর্যন্ত সদর হাসপাতালে আরো পাঁচজন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। নওগাঁয় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৯ জনে। বেশিরভাগ রোগীই ঢাকা থেকে আক্রান্ত হয়ে নওগাঁয় এসে চিকিৎসা নিচ্ছেন।

জেলা প্রশাসনের পক্ষ থেকে এ নিয়ে দুপুরে জেলা প্রশাসক মিলনায়তনে জরুরি মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়েছে। ডেঙ্গু প্রতিরোধ, জনসচেতনতা বৃদ্ধি ও করণীয় বিষয়ে সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. হারুন-অর-রশীদ। সভায় ডেঙ্গু প্রতিরোধ ও জনসচেতনতা বৃদ্ধিতে সাধারণ মানুষের করণীয় বিষয়গুলো আলোকপাত করা হয়।

পৌরসভার মেয়রসহ সব কাউন্সিলরকে ডেঙ্গু মশার আস্তানা, ময়লা-আবর্জনা, জমে থাকা পানি দ্রুত অপসারণের তাগিদ দেওয়া হয়। রাজধানী ঢাকা থেকে যেসব ট্রেন বা কোচ সান্তাহার-নওগাঁয় যাতায়াত করছে, সেগুলোতে নিয়মিত স্প্রে করার বিষয়ে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানানো হয়।

সভায় আরো বক্তব্য দেন সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রওশন আরা খানম, সিভিল সার্জন নওগাঁ ডা. মো. মুমিনুল হক, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মুহম্মদ রাশিদুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. কামরুজ্জামান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মো. রফিকুল ইসলাম রফিক প্রমুখ। সভায় সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রওশন আরা খানম জানান, ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য হাসপাতালে পৃথক ওয়ার্ড খোলা হয়েছে। ডেঙ্গু পরীক্ষার জন্য কিডস, স্যালাইন, ওষুধ ও পর্যাপ্ত চিকিৎসক মোতায়েন রয়েছে। ২৪ ঘণ্টার পরামর্শ সেল খোলা হয়েছে। প্রয়োজনে চিকিৎসকদের পরামর্শ নিতে ০১৭৩০৩২৪৮১০ মোবাইল নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

 

মন্তব্য



সাতদিনের সেরা