kalerkantho

জয়পুরহাটে আক্রান্তদের জন্য আলাদা ওয়ার্ড

জয়পুরহাট প্রতিনিধি   

২ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জয়পুরহাটে আক্রান্তদের জন্য আলাদা ওয়ার্ড

জয়পুরহাট আধুনিক হাসপাতালে বিশেষ ওয়ার্ডে মশারি টানিয়ে ডেঙ্গু আক্রান্তদের চিকিৎসাসেবা চলছে। ছবি : কালের কণ্ঠ

জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে আরো চারজন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে। তারা হলো সদর উপজেলার রামকৃষ্ণপুর গ্রামের শোভন চন্দ্র, হানাইল গ্রামের গোলাম কিবরিয়া, জয়পুরহাট পৌর শহরের সবুজ নগর এলাকার রুহুল আমিন ও ক্ষেতলাল উপজেলার ইটাখোলা গ্রামের শিমুল হোসেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, গত মঙ্গলবার সন্ধ্যায় জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন শোভন চন্দ্র। পরে বুধবার রাতে অন্য তিনজন ভর্তি হয়।

সবাই বেসরকারি ক্লিনিকে পরীক্ষা করে ডেঙ্গুর বিষয়টি নিশ্চিত হন। হাসপাতালের বিশেষ ওয়ার্ডে মশারি টানিয়ে তাঁদের চিকিৎসাসেবা চলছে।

ডেঙ্গু রোগী রুহুল আমিন জানান, সম্প্রতি তিনি ঢাকায় গিয়েছিলেন। ঢাকা থেকে বাড়ি ফেরার পর তাঁর জ্বর আসে। প্রাথমিক চিকিৎসায় জ্বর ভালো না হওয়ায় বুধবার হাসপাতালে ভর্তি হন। চিকিৎসকের পরামর্শে রক্ত পরীক্ষার পর তিনি জানতে পারেন তাঁর দেহে ডেঙ্গু হয়েছে। আরো একটি পরীক্ষা করার কথা থাকলেও জয়পুরহাটে সেই পরীক্ষার কোনো ব্যবস্থা না থাকায় তিনি বিপাকে পড়েছেন।

অন্য রোগী গোলাম কিবরিয়া বলেন, কয়েক দিন আগে তিনি অফিশিয়াল কাজে ঢাকা গিয়েছিলেন। এরপর বাড়ি ফিরলে তাঁর জ্বর আসে। ওষুধ খেয়ে না কমায় গত বুধবার তিনি হাসপাতালে ভর্তি হন। তিনি বলেন, হাসপাতাল থেকে চিকিৎসা দেওয়া হলেও পরীক্ষা-নিরীক্ষা করতে হচ্ছে বেসরকারি ডায়াগনস্টিক সেন্টার থেকে।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল হোসেন বলেন, গত দুই দিনে হাসপাতালে চারজন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। পরীক্ষা কিট পৌঁছাতে বিলম্ব হওয়ায় হাসপাতালে তাদের পরীক্ষা-নিরীক্ষা করা যাচ্ছে না। তবে বাইরে থেকে পরীক্ষা করে নিশ্চিত হওয়ার পর এ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তা ছাড়া ডেঙ্গু রোগীদের জন্য হাসপাতালে এরই মধ্যে দুটি আলাদা ওয়ার্ডের ব্যবস্থা করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা