kalerkantho

ঈদের ছুটিতে যশোরে না আসার অনুরোধ

যশোর অফিস   

১ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঈদের ছুটিতে যশোরে না আসার অনুরোধ

ঠাঁই নেই বেডে। তাই বারান্দায় মশারি টানিয়ে চলছে ডেঙ্গু রোগীর চিকিৎসা। ছবিটি গতকাল যশোর জেনারেল হাসপাতাল থেকে তোলা। ছবি : কালের কণ্ঠ

যশোরে উদ্বেগজনকভাবে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। ঢাকা থেকে আগত রোগীর সঙ্গে বাড়ছে স্থানীয়ভাবে আক্রান্তের সংখ্যা। গতকাল বুধবার দুপুর পর্যন্ত যশোর জেনারেল হাসপাতালে ১৬ জনকে ভর্তি করা হয়েছে। যার মধ্যে স্থানীয়ভাবে আক্রান্তের সংখ্যা ছয়জন। এ অবস্থায় রোগীর চাপ ও প্রাদুর্ভাব ঠেকাতে ঢাকায় অবস্থানরতদের ঈদের ছুটিতে এবার যশোরে না আসার আহ্বান জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ১৩ দিনে যশোর জেনারেল হাসপাতালে ৬৬ জন রোগী ভর্তি হয়েছে, যার মধ্যে ১১ জন চিকিৎসাসেবা নিয়ে চলে গেছে। বর্তমানে হাসপাতালে ৫৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসাসেবা নিচ্ছে। গত দুই দিনে শুধু ভর্তি হয়েছে ২৯ জন রোগী। তাদের মধ্যে পুরুষ রোগীর সংখ্যা ৩৮ জন ও নারী ১৭ জন।

যশোর মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. এ টি এম সোলায়মান কবীর জানান, চিকিৎসাধীন রোগীদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। একজনের রক্তে প্লাটিলেটের সংখ্যা ১৫ হাজারের নিচে নেমে এসেছে। তাকে ঢাকায় রেফার করা হলেও অর্থনৈতিক দূরবস্থার কারণে যেতে পারেনি। তাকে স্থানীয়ভাবে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। তবে অন্যরা স্থিতাবস্থায় আছে।

যশোর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল কালাম আজাদ বলেন, যশোরে রোগীর সংখ্যা গাণিতিক হারে বাড়ছে। তাদের ন্যাশনাল গাইড লাইন মেনে সঠিক চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে রোগীর চাপ ও প্রাদুর্ভাব ঠেকাতে ঢাকায় অবস্থানরতদের ঈদের ছুটি কর্মস্থলে কাটানোর অনুরোধ জানিয়েছেন তিনি। এদিকে বুধবার থেকে জেনারেল হাসপাতালে ডেঙ্গু রোগীদের সব রকম পরীক্ষা-নিরীক্ষা বিনা মূল্যে করা হচ্ছে।

মন্তব্য