kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

শের-ই-বাংলা মেডিক্যাল

এক দিনেই ১৬ রোগী

বরিশাল অফিস   

১ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ডেঙ্গু আক্রান্ত হয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ৫০ রোগী চিকিৎসা নিচ্ছে। এর মধ্যে তিন শিশু, ৩৪ জন পুরুষ ও ১৩ জন নারী। হাসপাতালটিতে এ পর্যন্ত ভর্তি হয়েছে মোট ১০১ রোগী। এর মধ্যে বাড়ি ফিরে গেছে ৫১ জন। গতকাল বুধবার বিকেল পর্যন্ত ২৪ ঘণ্টায় এই হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ১৬ রোগী ভর্তি হয়েছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে।

হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন বলেন, ডেঙ্গু রোগী দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তবে তাদের চিকিৎসায় যথাযথ ব্যবস্থা নেওয়া হয়েছে। খুব শিগগির চিকিৎসক ও নার্সদের নিয়ে এসংক্রান্ত একটি সেমিনার করারও পরিকল্পনা রয়েছে।

এদিকে ডেঙ্গু প্রতিরোধে করণীয় সম্পর্কে ক্লিনিক ও ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশনের নেতাদের সঙ্গে গত মঙ্গলবার সন্ধ্যায় জরুরি সভা করেছেন বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক। তাতে বরিশালের সব ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতামূলক ব্যানার টানানোর নির্দেশ দেওয়া হয়। সেই সঙ্গে ডেঙ্গু শানাক্তকরণ পরীক্ষা-নিরীক্ষায় সরকার নির্ধারিত ফি রাখা এবং সব ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার পরিচ্ছন্ন রাখার নির্দেশনা দেন তিনি।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আবদুর রহিম বলেন, ডেঙ্গু চিকিৎসায় এরই মধ্যে নতুন নির্দেশিকা তৈরি করেছে স্বাস্থ্য বিভাগ। স্বাস্থ্যসেবায় নিয়োজিত অনিবন্ধিত ব্যক্তি বা প্রতিষ্ঠানে এ রোগের চিকিৎসা করানো যাবে না।

 

মন্তব্য



সাতদিনের সেরা