kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০২২ । ২০ অগ্রহায়ণ ১৪২৯ । ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

টুইটার কার্যালয় সাময়িক বন্ধ ঘোষণা

অনলাইন ডেস্ক   

১৮ নভেম্বর, ২০২২ ১০:১২ | পড়া যাবে ২ মিনিটে



টুইটার কার্যালয় সাময়িক বন্ধ ঘোষণা

টুইটার কর্মীদের জানিয়েছে যে কম্পানির কার্যালয়ের ভবনগুলো সাময়িকভাবে বন্ধ থাকবে। অনতিবিলম্বে এটি কার্যকর করা হবে বলেও জানানো হয়েছে।

কার্যালয় বন্ধ রাখার নির্দেশনার একটি বার্তা বিবিসি দেখেছে। ওই বার্তায় কর্মীদের বলা হয়েছে, টুইটার কার্যালয়ের ভবনগুলো ২১ নভেম্বর সোমবার আবার খুলবে।

বিজ্ঞাপন

তবে ঠিক কী কারণে ভবনগুলো বন্ধ রাখা হচ্ছে, সে ব্যাপারে কিছু জানানো হয়নি।

টুইটারের নতুন মালিক ইলন মাস্ক কর্মীদের নিরলসভাবে দীর্ঘ সময় ধরে কাজ করার বা চলে যাওয়ার আহ্বান জানানোর পর বিপুলসংখ্যক কর্মী পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন বলে খবর বেরিয়েছে। এ পরিস্থিতিতে টুইটার কার্যালয় বন্ধ রাখার ঘোষণাটি এলো।

ইলন মাস্ক বৃহস্পতিবার বৈঠকে টুইটারের কর্মীদের বলেছেন, টুইটারের অবস্থা শোচনীয়। এরপর অবশ্য এ নিয়ে তার মন্তব্য চেয়ে সাংবাদিকরা যোগাযোগ করলেও তিনি কোনো সাড়া দেননি।

নিউ ইয়র্ক টাইমসের হাতে আসা ওই বৈঠকের একটি রেকর্ডে ইলন মাস্ককে বলতে শোনা যায়, নগদ আয় ব্যাপকভাবে কমেছে এবং টুইটার দেউলিয়া হওয়ার বিষয়টিও উড়িয়ে দেওয়া যায় না।

কর্মীদের ইলন মাস্ক আরো বলেছেন, প্রতিষ্ঠানকে সচল রাখার জন্য তাদের নিরলসভাবে কাজ করে যেতে হবে। তিনি বলেন, যারা কঠোর পরিশ্রম করতে পারেন ও জেতার জন্য 'খেলেন', তাদের জন্য টুইটার একটি ভালো জায়গা। আর যারা এটা করতে পারেন না, তারা জেনে রাখুন- টুইটার আপনাদের জন্য নয়।

এক বার্তায় কর্মীদের বলা হয়েছে, সোশ্যাল মিডিয়া, গণমাধ্যম বা অন্য কোথাও কম্পানির গোপনীয় তথ্য নিয়ে আলোচনা করা থেকে বিরত থেকে কম্পানির নীতি মেনে চলুন।

তবে এ ব্যাপারে বিবিসি মন্তব্য চাইলেও টুইটার কর্তৃপক্ষ কোনো সাড়া দেয়নি।
সূত্র : বিবিসি 



সাতদিনের সেরা