kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০২২ । ২১ অগ্রহায়ণ ১৪২৯ । ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

মাঝ আকাশের বিমান লক্ষ্য করে গুলি, যাত্রী আহত

অনলাইন ডেস্ক   

২ অক্টোবর, ২০২২ ২০:২১ | পড়া যাবে ২ মিনিটে



মাঝ আকাশের বিমান লক্ষ্য করে গুলি, যাত্রী আহত

প্রায় তিন হাজার ফুট ওপর দিয়ে উড়ে যাওয়া একটি বিমানকে লক্ষ্য করে মাটি থেকে গুলি চালানো হয়েছে।

প্রায় তিন হাজার ফুট ওপর দিয়ে উড়ে যাওয়া একটি বিমানকে লক্ষ্য করে মাটি থেকে গুলি চালানো হয়েছে এবং সেই বিমানের এক যাত্রী গুলিতে আহত হয়েছেন। শুক্রবার মিয়ানমারের লোইকাউয়ের ওপর দিয়ে উড়ে যাওয়ার সময় মিয়ানমার ন্যাশনাল এয়ারলাইনসের একটি বিমানে এ ঘটনা ঘটেছে।

ইনস্টাগ্রামে কেবিন ক্রু ক্লাবের পোস্ট করা একটি ছবিতে দেখা গেছে, আহত ব্যক্তি তার ঘাড় এবং গালের ডান পাশে টিস্যু চেপে ধরে তার সিটে বসে আছেন।  

অন্য আরেকটি ছবিতে বিমানের গায়ে গুলির আঘাতে হওয়া ছিদ্র দেখা গেছে।

বিজ্ঞাপন

বার্তা সংস্থা মিয়ানমার নাউ কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে, ৬৩ জন যাত্রী বহনকারী এটিআর-৭২ বিমানটি তিন হাজার ফুটেরও বেশি উচ্চতা দিয়ে যাওয়ার সময় তাতে গুলি করা হয়। এ ঘটনায় বিমানের এক যাত্রীর মুখের ডান পাশে আঘাত লেগেছে।

কর্তৃপক্ষ আহত ব্যক্তীকে ২৭ বছর বয়সী বলে শনাক্ত করেছে। তিনি নেপিটাও থেকে লোইকাউ ভ্রমণ করছিলেন। বিমান অবতরণের সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  

কর্তৃপক্ষ জানিয়েছে, বিমানের মধ্য দিয়ে গুলিটি বিদ্ধ হয়ে যাত্রীকে আঘাত করেছে।

এদিকে গুলি চালানোর জন্য মিয়ানমার সামরিক কাউন্সিল দুটি বিদ্রোহী বাহিনীকে অভিযুক্ত করেছে। বাহিনীগুলো হলো কারেনি ন্যাশনাল প্রগ্রেসিভ পার্টি (কেএনপিপি) এবং পিপলস ডিফেন্স ফোর্স। তবে কেএনপিপি বলেছে যে তাদের সংগঠন কথিত গুলির ঘটনায় জড়িত ছিল না এবং তারা বেসামরিক লক্ষ্যবস্তু এড়িয়ে চলে।

এদিকে মিয়ানমার নাউ অনুসারে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত লোইকাউগামী ফ্লাইটগুলো বাতিল করা হয়েছে। এ ছাড়া মিয়ানমার সেনাবাহিনী বিমানবন্দর এলাকায় সেনা মোতায়েন করেছে এবং আশপাশের এলাকায় তল্লাশি চালানো হচ্ছে বলে জানা গেছে।

সূত্র : এনডিটিভি



সাতদিনের সেরা