kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০২২ । ২৫ অগ্রহায়ণ ১৪২৯ । ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

ইমরানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা, বানিগালায় পুলিশ পাঠানোর গুজব

অনলাইন ডেস্ক   

২ অক্টোবর, ২০২২ ১০:১৭ | পড়া যাবে ২ মিনিটে



ইমরানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা, বানিগালায় পুলিশ পাঠানোর গুজব

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। জিও টিভি জানিয়েছে, অতিরিক্ত জেলা ও দায়রা জজ জেবা চৌধুরীর বিরুদ্ধে এক সমাবেশে অবমাননাকর মন্তব্যের অভিযোগে পিটিআই নেতার বিরুদ্ধে এ পরোয়ানা জারি করা হলো।

দ্য ডনের প্রতিবেদনে বলা হয়েছে, গত শুক্রবার সাবেক প্রধানমন্ত্রী ইমরানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন জ্যেষ্ঠ বিচারক মুজাহিদ রহিম।  

এরপর ইমরান খানকে আটকের জন্য ইসলামাবাদ পুলিশ 'বানিগালা' গেছে বলে গুজব ছড়িয়ে পড়ে।

বিজ্ঞাপন

ডনের আরেক নিউজে বলা হয়েছে, ইসলামাবাদ পুলিশ ইমরান খানকে আটকের জন্য সেখানে যায়নি।

ইসলামাবাদ পুলিশ জানিয়েছে, পরোয়ানা জারির পর ইমরান খানকে আটকের জন্য ৩০০ পুলিশ ফোর্স পাঠানো হয়েছে বলে গুজব ছড়িয়েছে। এর কোনো সত্যতা নেই, পুরোটাই ভিত্তিহীন।

প্রসঙ্গত, গত ২০ আগস্ট ইসলামাবাদে ইমরান খান তার দলের সমাবেশে বিচারক জেবা চৌধুরী এবং পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করেছেন বলে অভিযোগ রয়েছে। তার ওই মন্তব্যের জন্য সন্ত্রাসবিরোধী আইনে গত ২০ আগস্ট মামলা হয়।

২৫ আগস্ট এ মামলার প্রথম শুনানিতে বিচারপতি রাজা জাওয়াদ আব্বাস হাসান ইমরান খানকে ১ সেপ্টেম্বর পর্যন্ত জামিন দেন। পরে তার বিরুদ্ধে মামলা থেকে সন্ত্রাসবাদের ধারা বাদ দেওয়ার নির্দেশও দেন বিচারক।

পুলিশ জানিয়েছে, এ বিষয়ে আদালতের সর্বশেষ শুনানিতে উপস্থিত ছিলেন না ইমরান খান। এরপরই তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।
সূত্র : জিও টিভি, দ্য ডন।



সাতদিনের সেরা