kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০২২ । ২০ অগ্রহায়ণ ১৪২৯ । ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

ভারতে চলন্ত ট্রেনে উঠতে গিয়ে মৃত্যুর মুখে, বাঁচালেন দুই নারী

অনলাইন ডেস্ক   

১ অক্টোবর, ২০২২ ১১:৫২ | পড়া যাবে ২ মিনিটে



ভারতে চলন্ত ট্রেনে উঠতে গিয়ে মৃত্যুর মুখে, বাঁচালেন দুই নারী

ভারতের পশ্চিমবঙ্গের মালদায় চলন্ত ট্রেনে উঠতে গিয়ে চাকার নিচে চলে যাওয়া থেকে এক যাত্রীকে বাঁচালেন আরপিএফের দুই নারী কনস্টেবল। পূর্ব রেলের মালদা ডিভিশনের জামালপুর স্টেশনে ওই ঘটনার ভিডিও ধরা পড়েছে সিসিটিভি ক্যামেরায়।

পূর্ব রেলের আরপিএফের আইজি পরম শিব স্থানীয় সাংবাদিকদের বলেন, দেবীপক্ষে আমাদের নারীকর্মীদের এই কমর্কাণ্ডে রীতিমতো শোরগোল পড়ে গেছে। দক্ষতার জন্য নারী কনস্টেবল মীনা ও অঙ্কিতাকে পুরস্কৃত করবে বিভাগ।

বিজ্ঞাপন

সকালের শিফটে রেলস্টেশনে কর্মরত ছিলেন ওই দুই কনস্টেবল। সকাল সাড়ে ৯টার দিকে দিল্লিগামী ব্রহ্মপুত্র মেইল স্টেশনে আসে। মালদার মহেশমতির বাসিন্দা বিনোদ শর্মা পানি কিনতে জামালপুর স্টেশনে নামেন।  

ট্রেনটি ছেড়ে দিলে তিনি চলন্ত ট্রেনেই উঠতে গিয়ে পিছলে ট্রেন ও স্টেশনের ফাঁকে ঝুলে পড়েন। এরপর দুই নারী কনস্টেবল ছুটে এসে তাকে টেনে তোলেন। পরিস্থিতি অনুমান করে গার্ড ট্রেনটি থামিয়ে দেয়। ওই যাত্রীকে সুস্থ করার জন্য প্রাথমিকভাবে সেবা দিয়ে ট্রেনে তুলে দেয় আরপিএফ।

আরপিএফ কর্মীদের এ ধরনের নজির প্রথম না হলেও নারী কনস্টেবলের ওই কর্মদক্ষতা প্রথমই বলা চলে। কনস্টেবল মীনা ও অঙ্কিতা দুজনই দক্ষ ও পরিশ্রমী বলে দাবি করেছেন ইন্সপেক্টর কেশকুমার সাপেট।  

তিনি জানান, দুর্ঘটনার কবলে পড়া ওই যাত্রী বেশ স্থূলকায়। নারী কনস্টেবলদের দক্ষতা থাকায় টেনে তুলতে পেরেছেন। মীনা রাজস্থানের ও অঙ্কিতা হরিয়ানার বাসিন্দা। নিয়মিত শরীরচর্চা ও প্রশিক্ষণ চলে তাদের। যাত্রীসেবা দিতে পারায় খুশি তারা দুজনই।
সূত্র : সংবাদ প্রতিদিন।



সাতদিনের সেরা