kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০২২ । ২০ অগ্রহায়ণ ১৪২৯ । ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

পাকিস্তানে দুই জায়গায় বিস্ফোরণ : নিহত ১, আহত ২০

অনলাইন ডেস্ক   

৩০ সেপ্টেম্বর, ২০২২ ১৭:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



পাকিস্তানে দুই জায়গায় বিস্ফোরণ : নিহত ১, আহত ২০

শুক্রবার পাকিস্তানে বিস্ফোরণের পর মানুষ জড়ো হচ্ছে। (ছবি : ডন নিউজ টিভি)

পাকিস্তানে বোমা বিস্ফোরণে অন্তত একজন নিহত এবং ২০ জন আহত হয়েছে। আজ শুক্রবার বেলুচিস্তান প্রদেশের কোহলু শহরের প্রধান বাজারে ঘটনাটি ঘটেছে। খবর ডনের।

কোহলু হাসপাতালের তত্ত্বাবধায়ক আসগর মারি জানিয়েছেন, বিস্ফোরণের পর ২১ জনকে হাসপাতালে আনা হয়েছিল।

বিজ্ঞাপন

তাদের মধ্যে একজন মারা গেছে এবং ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের ডেরা গাজি খান শহরের একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। বাকিদের কোহলু হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মুখ্যমন্ত্রীর স্বরাষ্ট্র বিষয়ক উপদেষ্টা মীর জিয়া ল্যাঙ্গোভ এক বিবৃতিতে বিস্ফোরণের তীব্র নিন্দা করেছেন এবং কোহলু জেলা প্রশাসকের কাছে এ ঘটনার প্রতিবেদন চেয়েছেন। তিনি বলেছেন, সন্ত্রাসীদের 'ঘৃণ্য উদ্দেশ' সফল হতে দেওয়া হবে না।

এ ছাড়া ল্যাঙ্গোভ আহতদের 'সর্বোত্তম সম্ভাব্য চিকিৎসা' প্রদানের নির্দেশনা দিয়েছেন এবং নিহতদের পরিবার ও আহতদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

অন্যদিকে বেলুচিস্তানের শিক্ষামন্ত্রী মীর নাসিবুল্লাহ মারি বলেছেন, হাসপাতালে জরুরী অবস্থা জারি করা হয়েছে এবং আহতদের সময়মত সহায়তা দেওয়া হচ্ছে। আহতদের অবস্থার অবনতি হলে তাদের মুলতানে স্থানান্তর করা হবে বলেও জানিয়েছেন তিনি।

এদিকে পুলিশ এবং আইন প্রয়োগকারী অন্যান্য সংস্থাগুলো ঘটনার স্থানটি ঘিরে রেখেছে। তবে বিস্ফোরণের ধরণ সম্পর্কে  এখনও নিশ্চিত হতে পারেনি তারা।

পৃথক এক ঘটনায় পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের মারদান জেলার একটি গ্রামীণ এলাকায় একটি আত্মঘাতী বোমা বিস্ফোরণের খবর পাওয়া গেছে বলে নিশ্চিত করেছে পুলিশ। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি বলে জানিয়েছেন আঞ্চলিক পুলিশ কর্মকর্তা মোহাম্মদ আলী।  

পুলিশ এবং বোমা নিষ্ক্রিয়করণ ইউনিট ঘটনার তদন্ত শুরু করেছে এবং এই অঞ্চলে নিরাপত্তা আরো জোরদার করা হয়েছে বলে জানানো হয়েছে।

সূত্র : ডন।



সাতদিনের সেরা