kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০২২ । ২৪ অগ্রহায়ণ ১৪২৯ । ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

মরক্কোতে বিষাক্ত মদ্যপানে অন্তত ১৯ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক   

২৯ সেপ্টেম্বর, ২০২২ ১৮:১৮ | পড়া যাবে ২ মিনিটে



মরক্কোতে বিষাক্ত মদ্যপানে অন্তত ১৯ জনের মৃত্যু

প্রতীকী ছবি। (সূত্র : রয়টার্স)

মরক্কোর উত্তরাঞ্চলে রাস্তার পাশের দোকান থেকে বিষাক্ত মদ পান করে অন্তত ১৯ জন মারা গেছেন। এ ঘটনায় প্রায় ৩০ জনকে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল। ঘটনার সাথে জড়িত সন্দেহে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে আজ বৃহস্পতিবার আল অ্যারাবিয়া এ তথ্য প্রকাশ করেছে।

বিজ্ঞাপন

মরক্কোর জাতীয় নিরাপত্তা মহাপরিচালকের কার্যালয় এক বিবৃতিতে জানিয়েছে, এ ঘটনার সাথে জড়িত সন্দেহে পুলিশ ৪৮ বছর বয়সী এক সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে।

স্থানীয় গণমাধ্যম বলছে, ভুক্তভোগীরা সন্দেহভাজন ব্যক্তির দোকান থেকে বিষাক্ত মদ পান করেছিল বলে ধারণা করা হচ্ছে। তদন্তকারীরা সেখানে প্রায় ৫০ লিটার মদ খুঁজে পেয়েছে।

স্থানীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা গণমাধ্যমকে জানিয়েছেন, মঙ্গলবার একটি হাসপাতাল নয়জনের মৃতদেহ পায়, পরেরদিন মৃতের সংখ্যা বেড়ে ১৯ জনে পৌঁছে। এ ছাড়া প্রায় ৩০ জনকে গুরুতর অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। এখনও দুজন নিবিড় পরিচর্যায় রয়েছেন।

কাসার এল কেবির শহরের একটি হাসপাতালের একজন নার্স জানিয়েছেন, ভুক্তোভোগীরা মাথাব্যথা, বমি এবং পেটে ব্যাথায় ভুগছিলেন।

উল্লেখ্য, মরক্কোর আইন অনুযায়ী মুসলমানদের কাছে মদ বিক্রি করা নিষিদ্ধ। তবে দেশটির বার, রেস্তোরাঁ এবং দোকানে সহজেই মদ পাওয়া যায়। এসব জায়গায় অস্বচ্ছ জানালা বা ঘন পর্দার আড়ালে মদ বিক্রি করা হয়ে থাকে।

প্রসঙ্গত, ২০২১ সালের জুলাই মাসে মরক্কোর পূর্বাঞ্চল ওজদাতে একই রকমের এক ঘটনায় অন্তত ২০ জন মারা গিয়েছিল।

সূত্র : আল অ্যারাবিয়া।



সাতদিনের সেরা