kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০২২ । ১৮ অগ্রহায়ণ ১৪২৯ । ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

ভারতে সাহায্যের আবেদনে অতিষ্ঠ লটারি বিজেতা

অনলাইন ডেস্ক   

২৬ সেপ্টেম্বর, ২০২২ ১৫:০৪ | পড়া যাবে ২ মিনিটে



ভারতে সাহায্যের আবেদনে অতিষ্ঠ লটারি বিজেতা

ভারতে লটারি বিজয়ী এক ব্যক্তি বলেছেন, জ্যাকপট পাওয়ার পর থেকে এতো বেশি সংখ্যক মানুষ সাহায্যের আবেদন নিয়ে এসেছেন যে, তিনি লটারি জিতে এখন অনুতপ্ত।

বিবিসি জানিয়েছে, ভারতের দক্ষিণাঞ্চলের রাজ্য কেরালার অটোচালক অনুপ। চলতি মাসে রাজ্য সরকারের ২৫ কোটি রুপির লটারি জিতেছেন তিনি।

কিন্তু এক সপ্তাহ পরই অনুপ একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে অনুরোধ জানান, অপরিচিতরা যেন তাকে এবং তার পরিবারকে বিরক্ত করা বন্ধ করে।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমি না জিতলেই ভালো হতো। এর চেয়ে তৃতীয় পুরস্কার ভালো বলে মনে করছেন তিনি।

ভিডিওতে অনুপ আরো বলেছেন, অতি উৎসাহী জনসাধারণের দৃষ্টি এড়াতে নিজের বসবাসের ঠিকানা পরিবর্তনের কথা বিবেচনা করছেন।

লটারি জেতার পর সংবাদের শিরোনামে আসেন অনুপ। গত ১৭ সেপ্টেম্বর টিকিটটি কিনেছেন তিনি। এরপর চাকরির জন্য মালয়েশিয়ায় পাড়ি জমান। পরে লটারি জেতার খবর পান। তারপর তার পরিবার গণমাধ্যমে গুরুত্ব পায়।

অনুপ বলেন, যখন আমি লটারি জেতার খবর পাই, ভীষণ খুশি হয়েছিলাম। বহু মানুষ আর ক্যামেরা বাড়িতে দেখে পুরো পরিবার খুশি হয়েছিল। কিন্তু সেই পরিস্থিতি অল্প সময়েই নিয়ন্ত্রণের বাইরে চলে যায়।

তিনি আরো বলেন, আমি ওই বাড়িতে বাস করতে পারছি না। আমি কোথাও যেতে পারছি না। আমার সন্তান অসুস্থ। কিন্তু আমি চিকিৎসকের কাছে যেতে পারছি না।

ট্যাক্স হিসেবে ১০ কোটি রুপি কেটে নেওয়ার পর  অনুপকে ১৫ কোটি রুপি দেওয়া হবে। কিন্তু লটারি জেতার খবর বের হওয়ার পর থেকে প্রতিদিন সকালে অনুপের বাড়িতে লোকজন আসছে।

তিনি বলেন, আমি সবাইকে বলেছি- এখনো কোনো 'টাকা' পাইনি। কেউ আমার সমস্যাটা বুঝছে না। কতবার এই কথাটি বলেছি, সেটাও তাদের কাছে কিছু নয়।

বিড়ম্বনা এড়াতে আত্মীয়ের সঙ্গে এখন বাস করছেন অনুপ ও তার পরিবার। রাজ্য সরকার বলেছে, অনুপকে আর্থিক ব্যবস্থাপনার বিষয়ে এক দিনের প্রশিক্ষণ দেওয়া হবে; অর্থের ভালো ব্যবহার যেন তিনি করতে পারেন, সেজন্য এই কর্মশালা করানো হবে।
সূত্র: বিবিসি।



সাতদিনের সেরা