kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০২২ । ২২ অগ্রহায়ণ ১৪২৯ । ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফিলিস্তিনে ইসরায়েলি সৈন্যদের হাতে নিহত ফিলিস্তিনি যোদ্ধা

অনলাইন ডেস্ক   

২৫ সেপ্টেম্বর, ২০২২ ১৬:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



ফিলিস্তিনে ইসরায়েলি সৈন্যদের হাতে নিহত ফিলিস্তিনি যোদ্ধা

ফিলিস্তিনের পশ্চিম তীরে ইসরায়েলি সৈন্যদের হাতে নিহত ফিলিস্তিনি যোদ্ধা সাইদ আল-কনি। (ছবি : টুইটার)

রবিবার অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি সৈন্যদের গুলিতে একজন ফিলিস্তিনি যোদ্ধা নিহত হয়েছেন। ফিলিস্তিনি সুত্র জানিয়েছে, ইসরায়েলি সেনাবাহিনীর নিয়মিত টহল চলাকালীন সৈন্যরা 'সশস্ত্র সন্দেহভাজনদের' ওপর গুলি চালানোয় তার মৃত্যু হয়েছে। খবর আলঅ্যারাবিয়ার।

ইসরায়েলি সেনাবাহিনী বলেছে, সৈন্যরা উত্তর পশ্চিম তীরের নাবলুস শহরের কাছে 'গাড়ি এবং মোটরসাইকেল চালানো সশস্ত্র সন্দেহভাজনদের' লক্ষ্য করে গুলি চালানোর পর তারা 'লক্ষ্যবস্তুকে চিহ্নিত' করেছে।

বিজ্ঞাপন

 

নাবলুস এলাকায় সাম্প্রতিক মাসগুলোতে প্রায় নিয়মিত সহিংসতা দেখা যাচ্ছে। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় নিহত ব্যক্তির নাম সাইদ আল-কনি বলে জানিয়েছে। সম্প্রতি নাবলুসে 'দ্য লায়ন্স ডেন' নামক যোদ্ধাদের একটি আলাদা জোট আবির্ভূত হয়েছে, তারা কনিকে তাদের একজন সদস্য বলে দাবি করেছে।

প্রসঙ্গত, কিশোর ইব্রাহিম আল-নাবুলসিও এই দলের সদস্য ছিলেন। তিনি আগস্টে ইসরায়েলি বাহিনীর হাতে নিহত হওয়ার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ পরিচিত হয়ে উঠেছে।

এর আগে শনিবার ৩৬ বছর বয়সী মোহাম্মদ আলী হুসেইন আওয়াদ নামের এক ফিলিস্তিনি গাড়ি চালককে ইসরায়েলি সৈন্যরা হত্যা করেছে।  

মন্ত্রণালয় বলেছে, ইসরায়েলি পুলিশ আওয়াদকে হত্যার উদ্দেশে ইচ্ছাকৃতভাবে গুলি করেছে। তার গাড়ি একটি সড়ক দুর্ঘটনায় পুলিশের গাড়ির সাথে সংঘর্ষ করে। আওয়াদ তাদের জন্য মোটেই বিপজ্জনক ছিল না।

১৯৬৭ সালের ছয় দিনের যুদ্ধের পর থেকে ইসরাইল ফিলিস্তিনের পশ্চিম তীর দখল করে আছে। চলতি বছরের মার্চ মাস থেকে ইসরাইল উত্তর পশ্চিম তীরে শত শত অভিযান চালিয়েছে। যার মধ্যে নাবলুস এবং নিকটবর্তী জেনিন শহর রয়েছে। অভিযানগুলোতে যোদ্ধাসহ কয়েক ডজন ফিলিস্তিনি নিহত হয়েছে।

সূত্র : আলঅ্যারাবিয়া।



সাতদিনের সেরা