kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০২২ । ১২ আশ্বিন ১৪২৯ ।  ৩০ সফর ১৪৪৪

সোমালিয়ার হোটেলে আল-শাবাবের হামলায় নিহত ১০

অনলাইন ডেস্ক   

২০ আগস্ট, ২০২২ ১১:১০ | পড়া যাবে ২ মিনিটে



সোমালিয়ার হোটেলে আল-শাবাবের হামলায় নিহত ১০

সোমালিয়ার রাজধানী মোগাদিসুর কেন্দ্রের কাছে একটি হোটেলে আফ্রিকা অঞ্চলের উগ্রপন্থী গোষ্ঠী আল-শাবাবের হামলায় ১০ জন নিহত হয়েছে। নিরাপত্তা কর্মকর্তাদের বরাত দিয়ে বিবিসি এ তথ্য জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, হামলাকারীরা ভবনে প্রবেশ করে গুলি চালানোর আগে হোটেলের বাইরে দুবার বিস্ফোরণ ঘটায়। হামলা শুরু করার কয়েক ঘণ্টা পর তারা হোটেল হায়াতের একেবারে ওপরের তলায় আছে।

বিজ্ঞাপন

পুলিশের বিশেষ একটি ইউনিট হোটেল থেকে বেশ কিছুসংখ্যক অতিথি ও কর্মীদের উদ্ধার করেছে।

এর আগে এক বিবৃতিতে ইসলামপন্থী সংগঠনটি হোটেল কমপ্লেক্সের নিয়ন্ত্রণ নেওয়ার দাবি করেছে। ‘সবাইকে গুলি করা হচ্ছে’ বলেও জানিয়েছে তারা।

দি হায়াত নামের হোটেলটিকে কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের দেখা-সাক্ষাতের জনপ্রিয় স্থান বলা হয়। পুলিশ ও সেনা সদস্যরা জঙ্গিদের সঙ্গে গুলিবিনিময় করছেন। সোশ্যাল মিডিয়ায় প্রচারিত যাচাই না করা ছবিতে হোটেলটি থেকে ধোঁয়া উঠতে দেখা যায়।

বার্তা সংস্থা রয়টার্সকে এক বিবৃতিতে একজন পুলিশ কর্মকর্তা বলেছেন, ‘হোটেল হায়াত লক্ষ্য করে দুটি গাড়িবোমা হামলা করা হয়েছে। … আমাদের ধারণা, আল-শাবাব যোদ্ধারা হোটেলের ভেতরে রয়েছে। ’

আল-কায়েদার সহযোগী সংগঠন আল-শাবাব সোমালিয়ার কেন্দ্রীয় সরকারের সঙ্গে অনেক দিন ধরে সংঘর্ষে লিপ্ত। এই গোষ্ঠীটি দক্ষিণ ও মধ্য সোমালিয়ার অনেক অংশ নিয়ন্ত্রণ করে।

সূত্র : বিবিসি।



সাতদিনের সেরা