kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০২২ । ১৫ আশ্বিন ১৪২৯ ।  ৩ রবিউল আউয়াল ১৪৪৪

নাচের ভিডিও নিয়ে সমালোচনা, 'ড্রাগ টেস্ট' করালেন ফিনিশ প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক   

২০ আগস্ট, ২০২২ ১০:০৪ | পড়া যাবে ২ মিনিটে



নাচের ভিডিও নিয়ে সমালোচনা, 'ড্রাগ টেস্ট' করালেন ফিনিশ প্রধানমন্ত্রী

ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সান্না মারিন স্থানীয় সময় শুক্রবার বলেছেন, বাড়িতে বন্ধুদের নিয়ে পার্টিতে নাচ-গানের একটি ভিডিও ছড়িয়ে পড়ার পর মাদক নিয়েছেন কি না, তা প্রমাণের জন্য পরীক্ষা করিয়েছেন।

আনাদুলু এজেন্সি জানিয়েছে, সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সান্না মারিন বলেছেন- এরই মধ্যে পরীক্ষাটি করতে দিয়েছেন ফিনিশ প্রধানমন্ত্রী। এর ফল সামনের সপ্তাহে পাওয়া যাবে।

সান্না মারিন বলেছেন, আমার কিশোর বয়সেও কখনো কোনো রকমের মাদক সেবন করিনি।

বিজ্ঞাপন

 

এর আগে ফিনল্যান্ডের বিরোধীদলীয় নেতা রিক্কা পুরা বলেছেন, প্রধানমন্ত্রীর উচিত স্বেচ্ছায় ড্রাগ টেস্ট করা। তাকে নিয়ে সন্দেহ আছে। তবে বিরোধী দলের কয়েকজন নেতা জানিয়েছেন, বিষয়টি নিয়ে মিডিয়া ও রাজনীতিবিদরা বেশি আলোচনা করছেন। যেটির কোনো প্রয়োজন নেই।

সমালোচনা শুরু হতেই ফিনিশ প্রধানমন্ত্রী সাংবাদিকদের বলেছিলেন, তিনি মাদক গ্রহণ করেননি এবং পরীক্ষা করাতে তার কোনো সমস্যা নেই। সে অনুসারে পরে ড্রাগ টেস্ট করালেন।

প্রসঙ্গত, সান্না মারিনের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ওই ভিডিওতে দেখা যায়, ক্যামেরার সামনে ছয়জন মিলে নাচছেন এবং একটি গানে কণ্ঠ মেলাচ্ছেন। ওই ছয়জনের মধ্যে সান্না মারিনও রয়েছেন।

ভিডিও ভাইরাল হওয়ার প্রতিক্রিয়ায় সান্না বলেছেন, এটি (ভিডিও) জনপরিসরে চলে আসায় আমি হতাশ হয়েছি। হ্যাঁ, পার্টি করেছি; কিছুটা 'উরাধুরা'। নেচেছি এবং গেয়েছি।

তিনি আরো বলেন, তার বয়সী অন্যরা বন্ধুদের সঙ্গে যেভাবে সময় কাটায়, সে রকমই করেছেন। তিনি আগের মতোই থাকতে চান বলেও জানিয়েছেন।

তিনি জানান, আমি আশা করি এটা গ্রহণযোগ্য। আমরা একটি গণতান্ত্রিক (দেশে) বাস করি। এখানে সবাই নিজেদের ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারে।

তিনি আরো বলেছেন, আমি নিজে মাদক গ্রহণ করিনি। তবে অ্যালকোহল নিয়েছেন বলে স্বীকার করেছেন।

তিনি বলেছেন, আমি নেচেছি, গেয়েছি এবং পার্টি করেছি; পুরোপুরি আইন মেনে কাজ করেছি।

 

সূত্র: বার্নামা ডটকম



সাতদিনের সেরা