kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০২২ । ১২ আশ্বিন ১৪২৯ ।  ৩০ সফর ১৪৪৪

সালমান রুশদির ওপর হামলাকে ভয়ংকর বললেন হোয়াইট হাউসের উপদেষ্টা

অনলাইন ডেস্ক   

১৩ আগস্ট, ২০২২ ১৪:২৬ | পড়া যাবে ২ মিনিটে



সালমান রুশদির ওপর হামলাকে ভয়ংকর বললেন হোয়াইট হাউসের উপদেষ্টা

হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান বলেছেন, লেখক সালমান রুশদির ওপর হামলা চালানো হয়েছে। নিউইয়র্কে শুক্রবার মঞ্চে বক্তব্য দেওয়ার সময় তার ঘাড়ে ও শরীরের অন্যান্য অংশে ছুরিকাঘাত করার ঘটনাটি ভয়ংকর।  

শুক্রবার টুইট বার্তায় তিনি আরো বলেছেন, তার দ্রুত আরোগ্যের জন্য আমরা সবাই প্রার্থনা করছি। তাকে অতি দ্রুত সাহায্য করার জন্য এগিয়ে আসা ব্যক্তিদের এবং সুনাগরিকদের কাছে আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি।

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে হামলার শিকার ব্রিটিশ লেখক সালমান রুশদির শারীরিক অবস্থা ভালো নেই। বিবিসি জানিয়েছে, বর্তমানে তিনি লাইফ সাপোর্টে (ভেন্টিলেটর) রয়েছেন এবং কথা বলতে পারছেন না।

সালমান রুশদির এজেন্ট এক বিবৃতিতে জানিয়েছেন, লেখকের এক চোখের দৃষ্টি চলে যেতে পারে। এ ছাড়া তার কলিজায় ছুরির আঘাত লেগেছে এবং ক্ষতিগ্রস্ত হয়েছে।

সন্দেহভাজন হামলাকারীকে আটক করেছে পুলিশ। সিএনএন জানিয়েছে, ২৪ বছর বয়সী হাদি মাতার নিউ জার্সির ফেয়ারভিউ এলাকার বাসিন্দা। নিউ ইয়র্ক স্টেট পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন হামলাকারী দৌড়ে মঞ্চে উঠে রুশদির ওপর হামলা চালায়।

অনলাইনে পোস্ট করা এক ভিডিওতে দেখা যায়, এসময় কিছু দর্শক দ্রুত মঞ্চের দিকে ছুটে যাচ্ছেন। সেখানে উপস্থিত লোকজন হামলাকারীকে থামাতে সক্ষম হয়েছেন বলে জানা যাচ্ছে।

একজন চিকিৎসক যিনি হামলার পরপর শিটোকোয়া ইনস্টিটিউটিশনে সালমান রুশদীকে চিকিৎসা দিয়েছেন, তিনি নিউইয়র্ক টাইমসকে জানিয়েছেন,লোকজন চিৎকার করে বলছিল, এখনো তার পালস পাওয়া যাচ্ছে, পালস পাওয়া যাচ্ছে।
সূত্র: রয়টার্স।



সাতদিনের সেরা